ভারত কোচের চোখে ‘দুর্দান্ত’ বাংলাদেশ

বাংলাদেশের মেয়েরা দুর্দান্ত খেলে ভারতকে হারিয়েছে বলে জানিয়েছেন দলটির কোচ ময়মল রকি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2017, 10:26 AM
Updated : 21 Dec 2017, 10:26 AM

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বৃহস্পতিবার সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা চ্যাম্পিয়নশিপের রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে বাংলাদেশের কাছে ৩-০ গোলে হারে ভারত।

টানা দুই ম্যাচ জয়ের পর প্রথম হারের স্বাদ পেলেও শিষ্যদের সমালোচনা করেননি রকি। বরং যোগ্য দল হিসেবে বাংলাদেশ জিতেছে বলে জানান তিনি।

“ভালো ম্যাচ ছিল। দুই দলই ভালো খেলেছে। কিন্তু ফুটবলে জয়ী দল একটাই হয়; বাংলাদেশ জিতেছে। শ্রদ্ধা রেখেই বলছি বাংলাদেশের মেয়েরা দুর্দান্ত খেলেছ। অভিনন্দন তাদের। আমি বিশ্বাস করি, হারলেও আমার দল ভালো খেলেছে।”

“অবশ্যই তিন গোল হজম করে আমি খুশি না। কিন্তু মেয়েরা যেভাবে খেলেছে, তাতে আমি খুশি। ফাইনালের আগে ‍দুই দিন বিশ্রাম আছে। আশা করি, ফাইনালে আমরা আরও প্রস্তুতি নিয়ে নামব। দেখা যাক, ফাইনালে কি হয়।”

গত দুই ম্যাচে প্রতিপক্ষের জালে ১৩ গোল করা ভারতের ফরোয়ার্ডরা বাংলাদেশের রক্ষণ ভাঙতে ব্যর্থ হয়। আঁখি-শামসুন্নাহারদেরও আলাদাভাবে প্রশংসা করেন রকি।

“বাংলাদেশের রক্ষণভাগের মেয়েরা আমাদের মেয়েদের তুলনায় শক্তিশালী এবং উচ্চতার দিক দিয়েও বড়। তবে দেখা যাক-ফাইনালে কি হয়।”

“তাদের হোল্ডিং লাইন, রক্ষণভাগ পরিপক্কতা দেখিয়েছে। তারা অনেক প্রস্তুতি ম্যাচ খেলেছে। দীর্ঘদিন যে একসঙ্গে রয়েছে-সেটাও তারা দেখিয়েছে। আমাদের মেয়েরা অত প্রস্তুতি ম্যাচ খেলেনি।”

আগামী রোববার শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে দুই দল। বাংলাদেশের প্রশংসা করলেও ফাইনালে প্রতিপক্ষকে ফেভারিট মানতে নারাজ রকি।

“কোনো দলই ফাইনালের আগে হারতে চায় না। আমরাও জিততে চেয়েছি কিন্তু হয়নি। হার সবসময় হতাশার। অবশ্যই বাংলাদেশ ভালো দল। কিন্তু ফাইনালে বাংলাদেশ ফেভারিট-সেটা আমি বলব না। আমি বলব-আমার দল ফেভারিট।”