‘ভারতের চেয়ে ভালো ফুটবল খেলেছে আমাদের মেয়েরা’

ফাইনালের আগে ভারতকে হারানোর পর শিষ্যদের প্রশংসায় পঞ্চমুখ হলেন গোলাম রব্বানী ছোটন। বাংলাদেশ কোচ মনে করেন, প্রতিপক্ষের চেয়ে ভালো খেলেই জিতেছে তার দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2017, 10:26 AM
Updated : 21 Dec 2017, 10:27 AM

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বৃহস্পতিবার সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা চ্যাম্পিয়নশিপে ৩-০ গোলে ভারতকে হারিয়ে রাউন্ড রবিন লিগে টানা তৃতীয় জয় তুলে নেয় বাংলাদেশ।

মনিকা চাকমার গোলে এগিয়ে যাওয়া বাংলাদেশ ব্যবধান দ্বিগুণ করে স্পট কিক থেকে ডিফেন্ডার শামসুন্নাহার লক্ষ্যভেদ করলে। বদলি ফরোয়ার্ড আনুচিং মোগিনি তৃতীয় গোলটি করেন। অবশ্য তিনি ফাঁকা পোস্টে লক্ষ্যভেদের সুযোগও নষ্ট করেছেন। ম্যাচ শেষে নষ্ট হওয়ার সুযোগ নিয়ে কিছুটা হতাশা জানান রব্বানী।

“আমাদের যে চিন্তা ছিল, আমরা আমাদের খেলায় থাকব। দর্শদের আনন্দ দিব। অলআউট ফুটবল খেলব এবং জয়ের জন্য মাঠে নামব। আমি মনে করি, সবকিছুই মেয়েরা করেছে। এ জন্য মেয়েদের ধন্যবাদ। ভারতও তাদের সেরা ফুটবল খেলার চেষ্টা করেছে। আমরাও চেষ্টা করেছি। তবে আমি মনে করি, আমাদের মেয়েরা যে এক বছর ধরে চেষ্টা করেছে, সেটা দেখাতে ভারতের চেয়ে ভালো ফুটবল খেলেছে এবং জিতেছে। ভারতের বিপক্ষে ৩-০ গোলে জেতাটা আমি মনে করি, আমাদের জন্য বিরাট ব্যাপার।”

“আনুচিং ভালো গোল করেছে। আরও গোলের ভালো সুযোগ সে পেয়েছিল। হ্যাঁ, আমিও মনে করি, সে ইনসাইড পুশ করলে গোল হত কিন্তু তা করেনি বলে হয়নি।”

ম্যাচ জুড়েই ভারতের ওপর আধিপত্য করেছেন মারিয়া-সাজেদারা। বাংলাদেশ কোচের মনে হচ্ছে ফিটনেসের দিক থেকে এগিয়ে থাকার কারণে সেটা করতে পেরেছে তার শিষ্যরা।

“প্রথমে ভারত অলআউট ফুটবল খেলার চেষ্টা করেছে কিন্তু পারেনি। আমি মনে করি, আমাদের মেয়েদের ফিটনেসের কাছে তারা পরাজিত হয়েছে।”

“তিনটা ম্যাচেই আমাদের মেয়েরা নিজেদের খেলার মধ্যে ছিল। তবে তিন ম্যাচের তুলনায় এ ম্যাচকে আমি এগিয়ে রাখব। কেননা, ভারতের বিপক্ষে ম্যাচটি আমাদের সবার জন্যই উত্তেজনার। প্রথমার্ধে একটু এদিক-ওদিক হয়েছে কিন্তু দ্বিতীয়ার্ধে মেয়েরা পুরোপুরি আধিপত্য করেছে।”

আগামী রোববার শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে দুই দল। তার আগেই ভারতকে হারানোয় বাংলাদেশের আত্মবিশ্বাস আরও বেড়েছে। ম্যাচের সেরা খেলোয়াড় মনিকাও প্রত্যয়ী কণ্ঠে জানালেন ফাইনালে তারাই ফেভারিট।

“হ্যাঁ, অবশ্যই নিজেদের ফেভারিট মনে করছি। ফাইনালে আমরা চেষ্টা করব ভালো খেলার। সামনে এগিয়ে যেতে চাই।”