রাশিয়া বিশ্বকাপে চমক হতে পারে বেলজিয়াম: নেইমার

অন্য সবার মতো আসছে ফুটবল বিশ্বকাপে প্রতিষ্ঠিত পরাশক্তিগুলোকেই ফেভারিট মানছেন নেইমার। তবে বেলজিয়াম চমক দেখাতে পারে বলে ধারণা ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2017, 10:18 AM
Updated : 21 Dec 2017, 10:18 AM

কেভিন ডি ব্রুইনে, এডেন হ্যাজার্ড ও ড্রিস মের্টেন্সের মতো খেলোয়াড়দের নিয়ে গড়া বেলজিয়াম বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছে। গ্রুপে ১০ ম্যাচের নয়টিতেই জিতে দলটি।

রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলকে আসছে বিশ্বকাপের অন্যতম ফেভারিট ভাবা হচ্ছে। আর ২০০২ সালে সবশেষ বিশ্বকাপ জেতা দলটির আক্রমণভাগকে নেতৃত্ব দিবেন নেইমার। তার চোখে বেলজিয়াম হচ্ছে এবারের আসরের ‘কালো ঘোড়া’।

আর চলতি মৌসুমে লিভারপুলের জার্সিতে আলো ছড়ানো মোহামেদ সালাহ রাশিয়ায় দারুণ কিছু করতে পারবেন বলেও মনে করেন নেইমার। এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতার নৈপুণ্যে তার দেশ মিশর অঘটনও ঘটাতে পারে বলে সতর্ক করে দিয়েছেন পিএসজি তারকা।

“আমার মতে, সবসময়ের মতো সেরা-পরিচিত দলগুলোই ফেভারিট। তাদের মধ্যে আছে ব্রাজিল, জার্মানি, ফ্রান্স, স্পেন ও আর্জেন্টিনা। যে কোনো চ্যাম্পিয়নশিপেই এই দলগুলো সবার নজরে থাকে।”

“আর চমক হিসেবে আমার মনে হয়, বেলজিয়ামের দারুণ এক দল আছে এবং বিশ্বকাপে তারা চমক হতে পারে। সালাহ দারুণ একজন খেলোয়াড় যে বিশ্বকাপে পার্থক্য গড়ে দিতে পারে।”

‘জি’ গ্রুপে বেলজিয়ামের সঙ্গী ইংল্যান্ড, পানামা ও তিউনিশিয়া।