চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে মুক্তিযোদ্ধার প্রতিশোধ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বের হারের প্রতিশোধ নিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। দ্বিতীয় পর্বের ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে কোণঠাসা করে রেখে ২-০ ব্যবধানে জিতেছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2017, 02:49 PM
Updated : 19 Dec 2017, 03:14 PM

প্রথম পর্বে মুক্তিযোদ্ধাকে ১-০ গোলে হারিয়েছিল চট্টগ্রাম আবাহনী। ছয় ম্যাচ পর হারের স্বাদ পাওয়া সাইফুল বারী টিটোর দল ১৮ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে আবাহনীর সঙ্গে যৌথভাবে শীর্ষে রয়েছে।

চলতি লিগে গত ১০ অক্টোবর আবাহনীর কাছে ১-০ গোলে প্রথম হারের স্বাদ পেয়েছিল চট্টগ্রামের দলটি।

আগের দুই ম্যাচ জিতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার খেলতে নামা চট্টগ্রাম আবাহনীর খেলায় ছিল না ছন্দ। প্রথমার্ধে বলার মতো একমাত্র সুযোগ পায় অবনমন অঞ্চলের কাছাকাছি থাকা মুক্তিযোদ্ধা। ২৪তম মিনিটে শ্যামল আহমেদ রনির ক্রসে দূরের পোস্টে থাকা মাগালান হেড করতে ব্যর্থ হন।

দ্বিতীয়ার্ধে এগিয়ে যায় মুক্তিযোদ্ধা। ৫৫তম মিনিটে ডান দিক থেকে রনির কর্নার প্রতিপক্ষের এক ডিফেন্ডারের মাথা ছুঁয়ে আসার পর দূরের পোস্টে থাকা ডিফেন্ডার শফিকুল ইসলাম বিপুল হেডে লক্ষ্যভেদ করেন।

শেষ দিকে সমতায় ফেরা গোলের জন্য মরিয়া হয়ে ওঠে চট্টগ্রাম আবাহনী। ৮৩তম মিনিটে তাদের একটি প্রচেষ্টা ক্রসবারে লেগে ফেরে।

চার মিনিট পর প্রতিআক্রমণ থেকে লিগে চতুর্থ জয় নিশ্চিত করে নেয় মুক্তিযোদ্ধা। সতীর্থের বাড়ানো বল ধরে আক্রমণে ওঠা এই নাইজেরিয়ান ফরোয়ার্ডকে আটকাতে ডি বক্সে ছেড়ে বেরিয়ে আসেন গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। তাকে কাটিয়ে মাগালানের প্রায় ৩০ গজ দূর থেকে নেওয়া শট পোস্টের ভেতরের কানায় লেগে জালে জড়ায়।

মঙ্গলবার প্রথম ম্যাচে সানডে চিজোবার একমাত্র গোলে আরামবাগ ক্রীড়া সংঘকে হারায় লিগের শিরোপাধারী আবাহনী।

১৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে একধাপ এগিয়ে দশম স্থানে উঠে এল মুক্তিযোদ্ধা।