রিয়াল ছাড়াও শিরোপা লড়াইয়ে অন্যরা আছে: সুয়ারেস

লা লিগায় সবার নজর এখন ক্লাসিকোয়। তবে শিরোপার লড়াইয়ে কেবল রিয়াল মাদ্রিদকেই প্রতিদ্বন্দ্বী মনে করছেন না বার্সেলোনা স্ট্রাইকার লুইস সুয়ারেস। উরুগুয়ের এই তারকার মতে লড়াইয়ে আছে অন্যরাও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2017, 12:50 PM
Updated : 18 Dec 2017, 12:50 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে আগামী শনিবার চলতি লা লিগায় প্রথম ক্লাসিকোয় রিয়ালের মুখোমুখি হবে বার্সেলোনা।

লিগে এখন পর্যন্ত ১৬ ম্যাচ খেলে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে কাতালান ক্লাবটি। ৬ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা ভালেন্সিয়ার পয়েন্ট ৩৪। আর একম্যাচ কম খেলে ৩১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল।   

রিয়ালের মাঠে ক্লাসিকো নিয়ে সুয়ারেস বলেন, “সেখানে জয় পাওয়াটা বাড়তি সুবিধা হবে। কিন্তু অন্য প্রতিদ্বন্দ্বীও আছে। ভালেন্সিয়া ও আতলেতিকো মাদ্রিদ উভয়ই আমাদের ধাওয়া করছে।”

কাম্প নউয়ে রোববার রাতে লিগে দেপোর্তিভো লা করুনাকে ৪-০ গোলে উড়িয়ে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান আরও সুদৃঢ় করে বার্সেলোনা। ম্যাচটিতে বেশ কিছু শট গোলপোস্টে না লাগলে আরও বড় ব্যবধানে জয় পেতে পারত এরনেস্তো ভালভেরদের দল।

এবারের মৌসুমে পোস্টে বল লাগার দিক থেকে বার্সেলোনা ইউরোপের শীর্ষ পাঁচ লিগের সবার উপরে। লা লিগায় এখন পর্যন্ত ১৯ বার দলটির খেলোয়াড়দের গোলের প্রচেষ্টা ফিরিয়েছে গোলপোস্ট।

পোস্টের বাধায় দেপোর্তিভোর বিপক্ষে হতাশ হতে হয়েছে মেসিকেও। দ্বিতীয়ার্ধে একটি পেনাল্টি পেয়েও কাজে লাগাতে পারেননি এই ফরোয়ার্ড। কিন্তু তারকা এই সতীর্থকে নিয়ে উদ্বিগ্ন নন সুয়ারেস। 

“যখন বল ভেতরে যেতে চাইবে না সেটা যায়ই না। কিন্তু মেসি জানে সে আমাদের সবার জন্য কত গুরুত্বপূর্ণ।”