লিভারপুলের বড় জয়ে সালাহ-কৌতিনিয়োর গোল

গোল উদযাপন করলেন ছন্দে থাকা মোহামেদ সালাহ। দুই ব্রাজিলিয়ান ফিলিপে কৌতিনিয়ো ও রবের্তো ফিরমিনোও জালের দেখা পেল। তাতে বোর্নমাউথের বিপক্ষে লিভারপুল পেল বড় জয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2017, 06:22 PM
Updated : 17 Dec 2017, 06:40 PM

রোববার পয়েন্ট টেবিলের নিচের দিকের দল বোর্নমাউথের মাঠে ৪-০ গোলে জিতেছে লিভারপুল।

ইংলিশ প্রিমিয়ার লিগে দুই ম্যাচ পর জয়ের দেখা পেল ইয়ুর্গেন ক্লপের দল। গত সপ্তাহে এভারটন ও ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের সঙ্গে ঘরের মাঠে ড্র করেছিল লিভারপুল।

প্রথমার্ধেই তিনবার জালে বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় অতিথিরা।  

দারুণ এক গোলে শুরুটা করেন কৌতিনিয়ো। বল পায়ে বাঁ-দিক দিয়ে ডি-বক্সে ঢুকে এক জনকে কাটিয়ে আরেক জনকে কোনো সুযোগ না দিয়ে নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই মিডফিল্ডার।

ছয় মিনিট পর কৌতিনিয়োর কর্নারে বাইলাইন থেকে ফিরমিনোর ছয় গজ বক্সে বাড়ানো বল হেডে জালে পাঠান ক্রোয়েশিয়ার ডিফেন্ডার দেইয়ান লোভরেন।

কয়েকটি সুযোগ নষ্ট করা সালাহ ৪৪তম মিনিটে দলের তৃতীয় গোলটি করেন। ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে এক জনকে কাটিয়ে গোলরক্ষক ও আরও কয়েক জন ডিফেন্ডারের মধ্যে দিয়ে লক্ষ্যভেদ করেন মিশরের এই ফরোয়ার্ড। 

লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৪ গোল করেছেন সালাহ। জুনে রোমা থেকে আসা মিশরের এই ফরোয়ার্ডের লিভারপুলের জার্সিতে মোট গোল হলো ২০টি।

৬৬তম মিনিটে স্বদেশি কৌতিনিয়োর দারুণ ক্রসে হেডে জয় নিশ্চিত করেন আরেক ফরোয়ার্ড ফিরমিনো।

১৮ ম্যাচে নয় জয় ও সাত ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠেছে লিভারপুল।

এখন পর্যন্ত অপরাজিত ম্যানচেস্টার সিটি ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। ১১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে দিনের প্রথম ম্যাচে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনকে ২-১ গোলে হারানো ম্যানচেস্টার ইউনাইটেড। তৃতীয় স্থানে থাকা চেলসির পয়েন্ট ৩৮।

পঞ্চম স্থানে নেমে যাওয়া আর্সেনালের পয়েন্ট ৩৩। ১ পয়েন্ট কম নিয়ে ষষ্ঠ স্থানে আছে বার্নলি। ৩১ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে টটেনহ্যাম হটস্পার।