প্রিমিয়ার দাবায় জিতেই চলেছে সাইফ স্পোর্টিং

প্রিমিয়ার ডিভিশন দাবায় গোল্ডেন স্পোর্টিংকে হারিয়ে টানা অষ্টম জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন সাইফ স্পোর্টিং।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2017, 04:21 PM
Updated : 17 Dec 2017, 04:21 PM

জাতীয় ক্রীড়া পরিষদের অডিটোরিয়ামে রোববার সাইফ স্পোর্টিং ৪-০ পয়েন্টে গোল্ডেন স্পোর্টিংকে হারায়। সাইফের ইউক্রেনের গ্র্যান্ডমাস্টার মার্তিন ক্রাভতসিভ, রাশিয়ান গ্র্যান্ডমাস্টার আলেক্সি গোগানভ, গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও গ্র্যান্ডমাস্টার আব্দুল্লাহ আল রাকিব যথাক্রমে গোল্ডেনের আমির আলী রানা, তাহসিন তাজওয়ার জিয়া, শওকত বিন ওসমান শাওন ও স্বর্ণাভো চৌধুরীকে হারান।

৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন সাইফ স্পোর্টিং। বেঙ্গল গ্রুপ চেস ক্লাব ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে।

বেঙ্গল চেস ক্লাব লি ৩-১ গেম পয়েন্টে তিতাস ক্লাবকে হারিয়েছে। বেঙ্গলের জর্জিয়ার দুই গ্র্যান্ডমাস্টার মিখাইল মেচেদলিশভিলি ও লুকা পাইচাদজে যথাক্রমে তিতাসের ফিদে মাস্টার মোঃ সাইফ উদ্দীন ও ক্যান্ডিডেট মাস্টার ইকরামুল হক সিয়ামকে হারান। বেঙ্গলের গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদ ও মহিলা ইন্টারন্যাশনাল মাস্টার শামীমা আক্তার লিজা যথাক্রমে তিতাস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী ও ফিদে মাস্টার মোহাম্মদ আব্দুল মালেকের সাথে ড্র করেন।

বাংলাদেশ নৌবাহিনী ৪-০ পয়েন্টে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্পোর্টিস ক্লাবের বিপক্ষে জিতেছে। নৌবাহিনীর ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ, ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম, মো. শরীফ হোসেন ও ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ যথাক্রমে ফায়ার সার্ভিসের বদরুল আলম, অভিক সরকার, মোহাম্মদ মাইনুদ্দিন ও মো. মুজিবুর রহমানের বিপক্ষে জিতেন।

সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাব ২.৫-১.৫ পয়েন্টে সুলতানা কামাল স্মৃতি পাঠাগারকে হারায়। সোনালী ব্যাংকের প্রতুল চন্ত্র বোস ও মো. আবু হানিফ যথাক্রমে সুলতানা কামাল পাঠাগারের দেলোয়ার হোসেন ও বাদল হালদারকে হারান। সুলতানা কামাল পাঠাগারের মিহির লাল দাস সোনালী ব্যাংকের আব্দুল মোমিনের বিপক্ষে জিতেন। মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন ও শহিদুল আমিনের ম্যাচটি ড্র হয়।

একসেস চেস ক্লাব ২.৫-১.৫ লিওনাইন চেস ক্লাবকে হারিয়েছে। একসেস চেস ক্লাবের শেখ মোঃ খায়রুল ইসলাম লিওনাইন চেস ক্লাবের হাবিবুর রহমান সোহেলকে হারান। একসেস চেস ক্লাবের আহমেদ হোসেন মজুমদার, গিয়াস উদ্দিন আহমেদ ও মো. শফিকুল ইসলাম যথাক্রমে লিওনাইন চেস ক্লাব ফিদে মাস্টার রেজাউল হক, মোহাম্মদ আমিনুল ইসলাম ও মো. জামাল উদ্দিনের সঙ্গে ড্র করেন।