'কখনও রিয়াল ছাড়বে না রোনালদো'

ক্রিস্তিয়ানো রোনালদোকে তার ক্যারিয়ারের শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদে দেখতে চান জিনেদিন জিদান। কোচের সঙ্গে একমত প্রকাশ করেছেন ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেসও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2017, 02:10 PM
Updated : 17 Dec 2017, 02:10 PM

শনিবার আবু ধাবিতে রোনালদোর একমাত্র গোলে ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওকে হারিয়ে প্রথম দল হিসেবে ক্লাব বিশ্বকাপের শিরোপা ধরে রাখার কীর্তি গড়ে রিয়াল।

ম্যাচ শেষে সান্তিয়াগো বের্নাবেউয়েই ক্যারিয়ারের বাকিটা সময় কাটিয়ে দেওয়ার ইচ্ছার কথা জানান রোনালদো। তবে বিষয়টা যে তার উপর নির্ভর করে না, সেটাও উল্লেখ করেন পাঁচ বারের বর্ষসেরা ফুটবলার। 

রোনালদোকে ধরে রাখা ক্লাবের জন্য 'গুরুত্বপূর্ণ' বলে মনে করেন জিদান। ৩২ বছর বয়সী পর্তুগিজ ফরোয়ার্ডকে ধরে রাখার ইচ্ছা রিয়াল সভাপতি পেরেসেরও।

"ক্রিস্তিয়ানো মাদ্রিদে থাকতে চায়। আমিও চাই সে এখানে শেষ করুক। সে দুর্দান্ত এক খেলোয়াড়। তার সঙ্গে এই মৌসুম ও আরও তিন মৌসুমের চুক্তি কার্যকর আছে।"

কিংবদন্তি আলফ্রেদো দি স্তেফানো রিয়ালে যেমন অবদান রেখেছিলেন তার সঙ্গে এখানে রোনালদোর সাফল্যমণ্ডিত ক্যারিয়ারের তুলনা করেন পেরেস।

"রিয়াল মাদ্রিদের ইতিহাস বদলে দিয়েছিলেন স্তেফানো। এমনকি তিনি ফুটবল ইতিহাসটাও পাল্টে দিয়েছিলেন বলে আমার মনে হয়।“

“কোনো আলোচনা ছাড়াই বর্তমান যুগে ক্রিস্তিয়ানো সেরা খেলোয়াড়। তার মাঝে সব গুণাবলীই আছে যা তাকে অদ্বিতীয় ও খুবই বিশেষ একজন খেলোয়াড় বানিয়েছে। ক্রিস্তিয়ানো ফুটবলের ভবিষ্যতে ছাপ রাখবে।"