নেইমারের নৈপুণ্যে রেনকে উড়িয়ে দিল পিএসজি

জোড়া গোল করলেন নেইমার। করালেনও দুটি। ব্রাজিলের এই ফরোয়ার্ডের নৈপুণ্যে ফরাসি লিগে রেনকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2017, 06:04 PM
Updated : 16 Dec 2017, 06:13 PM

শনিবার রাতে লিগ ওয়ানে পিএসজির জয়ে বাকি দুটি গোল আক্রমণভাগের অন্য দুই তারকা এদিনসন কাভানি ও কিলিয়ান এমবাপের।

শুরু থেকেই স্বাগতিকদের চাপে রাখার পর ম্যাচের চতুর্থ মিনিটে এগিয়ে যায় পিএসজি। বাঁ দিক থেকে বল নিয়ে এগিয়ে এমবাপের করা ক্রসে টোকা মেরে বল জালে পাঠান অরক্ষিত অবস্থায় থাকা নেইমার।

প্রতিদান দিতে বেশি দেরি করেননি নেইমার। সপ্তদশ মিনিটে বাঁ দিক থেকে ডান পায়ের বাইরের অংশের টোকায় বল পাঠান ডি-বক্সে। অরক্ষিত অবস্থায় থাকা এমবাপে সহজেই বল পাঠান জালে।

বিরতির আগে গোলের দুটো সুযোগ পেয়েছিলেন আক্রমণভাগের তৃতীয় সদস্য কাভানি। ৪১তম মিনিটে মার্কারকে ফাঁকি দিয়ে এমবাপে বল বাড়িয়েছিলেন। তবে কাভানির প্রচেষ্টা মিলিতভাবে ফিরিয়ে দেন গোলরক্ষক তমাস কুবেক ও হামারি ত্রাওরে।

দুই মিনিট পর দুই ডিফেন্ডারকে কাটিয়ে বল বাড়িয়েছিলেন নেইমার। তবে ডি-বক্সের ভেতর থেকে উরুগুয়ের স্ট্রাইকারের কোনাকুনি শট ফিরিয়ে দেন কুবেক।

দ্বিতীয়ার্ধেও দারুণ শুরু করে পিএসজি। ৪৯তম মিনিটে নেইমারের বাকানো শট ঝাঁপিয়ে ফিরিয়ে ব্যবধান বাড়াতে দেননি কুবেক।

তবে ৫৩তম মিনিটে ব্যবধান কমিয়ে ফেলে স্বাগতিকরা। কর্নার থেকে মর্গান  আমালফিতানোর হেড গোলরক্ষক ফেরালেও ফিরতি বল পেয়ে জালে পাঠান মুবেলে।

১০ মিনিট পরই নেইমারকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে বহিষ্কৃত হন বেনজামিন আন্দ্রে। চাপে পড়ে যায় লড়াইয়ে ফেরা রেন।

৭৫তম মিনিটে নেইমারের কাছ থেকে বল পেয়ে আগুয়ান গোলরক্ষকের মাথার উপর দিয়ে লবে জালে পাঠান কাভানি। এ মৌসুমে লিগের সর্বোচ্চ গোলদাতার এটি ১৮তম গোল।

পরের মিনিটেই ব্যবধান আরও বাড়িয়ে দেন নেইমার। এমবাপের কাছ থেকে বল পেয়ে ফাঁকা জালে নিজের দ্বিতীয় গোলটি করেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

লিগে এ মৌসুমে ব্রাজিলের তারকা ফরোয়ার্ডের গোল হলো ১১টি।

৮৯তম মিনিটে ডি-বক্সে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন পিএসজির ডিফেন্ডার কিমপেম্বে। তবে পেনাল্টি পেয়ে ক্রসবারের উপর দিয়ে উড়িয়ে মারেন ওয়াহবি খাজরি।

১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট পাওয়া পিএসজির শীর্ষস্থান আরও সংহত হলো। উনাই এমেরির দলের চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন মোনাকো।