মেসির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পেরে গর্বিত রোনালদো

ফুটবল দুনিয়ায় নিজের ছাপ ফেলতে পেরেছেন বলে বিশ্বাস ক্রিস্তিয়ানো রোনালদোর। সেই সঙ্গে ফুটবলে ব্যক্তিগত সর্বোচ্চ পুরস্কার জয়ের লড়াইয়ে লিওনেল মেসির মতো তারকার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পেরে সম্মানিত বোধ করছেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2017, 11:37 AM
Updated : 16 Dec 2017, 11:37 AM

অক্টোবরে টানা দ্বিতীয়বারের মতো ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ জেতার পর কয়েক দিন আগে মেসিকে হারিয়েই ব্যালন ডি’অর জিতেন রোনালদো। গত ১০ বছরে সমান পাঁচবার করে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন সময়ের সেরা এই দুই খেলোয়াড়।

বর্তমানে ফিফা ক্লাব বিশ্বকাপ খেলতে দলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে আছেন রোনালদো। শনিবার বাংলাদেশ সময় রাত ১১টায় ফাইনালে ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওর বিপক্ষে খেলতে নামবে রিয়াল। সেখানেই এত দীর্ঘদিন ধরে ফুটবলের অন্যতম সেরা খেলোয়াড় হয়ে থাকতে পারার অনুভূতির কথা ফিফার ওয়েবসাইটে জানান রোনালদো।

“এখানে আবারও আসতে পারাটা আমার কাছে অমূল্য ব্যাপার। আমি আমার ক্লাব ও দলে সঠিক কাজগুলো করছি।”

“বিশ্ব ফুটবলে আমি সবসময় আমার ছাপ ফেলতে চেয়েছিলাম এবং আমি তা করতে পেরেছি। ফুটবল ইতিহাসে আমি একটা অধ্যায় লিখেছি এতগুলো পুরস্কার জিতে, একজন খেলোয়াড় হিসেবে, মেসির মতো ব্যক্তিগত পুরস্কার জয়ের একজন প্রার্থী হয়ে।”

“এটা দারুণ সম্মানের, আমার ক্যারিয়ারে অবিশ্বাস্য এক মুহূর্ত। এটা আমাকে ফুটবল খেলা চালিয়ে যেতে অনুপ্রাণিত করে। আমি অনুপ্রাণিতই থাকব কারণ আমি যা করি তা পছন্দ করি। আমি ফুটবল খেলতে ভালোবাসি এবং এটা উপভোগের চেষ্টা করি। তবে মানুষ ও আমার সতীর্থরা যেন উপভোগ করে আমি সেটাই সবচেয়ে বেশি চেষ্টা করি।”

গত বুধবার আল জাজিরাকে ২-১ ব্যবধানে হারিয়ে ফাইনালে ওঠার ম্যাচে ক্লাব বিশ্বকাপে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়া রোনালদো ক্লাব ফুটবলে প্রায় সব শিরোপাই একাধিকবার জিতেছেন। তিনটি ইংলিশ প্রিমিয়ার লিগ, দুটি লা লিগা ও চারটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন তিনি।

তবে দেশের হয়ে গত বছর জেতা ইউরো চ্যাম্পিয়নশিপের পুরস্কার জয়ই তাকে বেশি আনন্দিত করে।