প্রিমিয়ার ডিভিশন দাবায় জয়রথে সাইফ

প্রিমিয়ার ডিভিশন দাবায় টানা ষষ্ঠ জয় পেয়েছে সাইফ স্পোর্টিং। নিজেদের ষষ্ঠ ম্যাচে একসেস ক্লাবকে ৪-০ পয়েন্টে উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2017, 04:41 PM
Updated : 15 Dec 2017, 04:41 PM

জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে শুক্রবার সাইফের ইউক্রেনের গ্র্যান্ডমাস্টার মার্তিন ক্রাভতসিভ, রাশিয়ান গ্র্যান্ডমাস্টার আলেক্সি গোগানভ, গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও গ্র্যান্ডমাস্টার আব্দুল্লাহ আল রাকিব যথাক্রমে একসেস চেস ক্লাবের আহমেদ হোসেন মজুমদার, গিয়াস উদ্দিন আহমেদ, শফিকুল ইসলাম ও খায়রুল ইসলামকে হারান।

বেঙ্গল চেস ক্লাব ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে সুলতানা কামাল স্মৃতি পাঠাগারকে। বেঙ্গলের জর্জিয়ার গ্র্যান্ডমাস্টার মিখাইল মেচেদলিশভিলি, গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদ, জর্জিয়ার গ্র্যান্ডমাস্টার লুকা পাইচাদজে ও মহিলা ইন্টারন্যাশনাল মাস্টার শামীমা আক্তার লিজা যথাক্রমে সুলতানা কামালের আহমেদ জাহাঙ্গীর বাবুল, মিহির লাল দাস, দেলোয়ার হোসেন ও বাদল হালদারের বিপক্ষে জিতেন।

বাংলাদেশ নৌবাহিনী দাবা দল ২-২ গেম পয়েন্ট তিতাস ক্লাবের সাথে ড্র করেছে। নৌবাহিনীর ইন্টারন্যাশনাল মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন তিতাসের ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরীকে ও তিতাসের শফিক আহমেদ নৌবাহিনীর শরীফ হোসেনকে হারান। ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ ও ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম যথাক্রমে ক্যান্ডিডেট মাস্টার ইকরামুল হক সিয়াম ও ফিদে মাস্টার মোহাম্মদ আব্দুল মালেকের সঙ্গে ড্র করেন।

শেখ রাসেল চেস ক্লাব ৪-০ গেম পয়েন্টে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্পোর্টিস ক্লাবকে হারিয়েছে। শেখ রাসেলের কাউস্তুভ কুন্ডু, ইন্টারন্যাশনাল মাস্টার আবু সুফিয়ান শাকিল, ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ ও নিলেশ সাহা যথাক্রমে ফায়ার সার্ভিসের বদরুল আলম, অভিক সরকার, মোহাম্মদ মাইনুদ্দিন ও মুজিবুর রহমানকে হারান।

সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাব ২-২ গেম পয়েন্টে গোল্ডেন স্পোর্টিং ক্লাবের সাথে ড্র করেছে। সোনালী ব্যাংকের আব্দুল মোমিন গোল্ডেন স্পোর্টিংয়ের তাহসিন তাজওয়ার জিয়াকে এবং গোল্ডেন স্পোর্টিংয়ের অনত চৌধুরী সোনালী ব্যাংকের মতিউর রহমান মামুনকে হারান। সোনালী ব্যাংকের শাহনাজ মোহাম্মদ ফারুক ও আবু হানিফ যথাক্রমে গোল্ডেন স্পোর্টিংয়ের ফিদে মাস্টার ইউনুস হাসান ও শওকত বিন ওসমান শাওনের সাথে ড্র করেন।

ছয় ম্যাচে ১২ পয়েন্ট বর্তমান চ্যাম্পিয়ন সাইফ স্পোর্টিংয়ের। বেঙ্গল গ্রুপ চেস ক্লাবের পয়েন্ট ১১। ১০ পয়েন্ট বাংলাদেশ নৌবাহিনীর। ৭ ম্যাচে শেখ রাসেল চেস ক্লাবের পয়েন্ট ৯।