প্রিমিয়ার ডিভিশন দাবায় সাইফের টানা পঞ্চম জয়

প্রিমিয়ার ডিভিশন দাবা লিগে জয়রথে আছে সাইফ স্পোর্টিং ক্লাব। শেখ রাসেলকে চেস ক্লাবকে হারিয়ে টানা পঞ্চম জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2017, 03:30 PM
Updated : 14 Dec 2017, 03:30 PM

জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে বৃহস্পতিবার সাইফ স্পোর্টিং ৩.৫-০.৫ পয়েন্টে শেখ রাসেল চেস ক্লাবকে হারায়। সাইফের ইউক্রেনের গ্র্যান্ডমাস্টার মার্তিন ক্রাভতসিভ, রাশিয়ান গ্র্যান্ডমাস্টার আলেক্সি গোগানভ ও জাতীয় চ্যাম্পিয়ন গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব যথাক্রমে শেখ রাসেলের গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার, কাউস্তুভ কুন্ডু ও ইন্টারন্যাশনাল মাস্টার আবু সুফিয়ান শাকিলকে হারান।  শেখ রাসেলের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ সাইফ স্পোটিংয়ের গ্র্যান্ডমাস্টার আব্দুল্লাহ আল রাকিবকে ড্রয়ে রুখে দেন।

বাংলাদেশ নৌবাহিনী দাবা দল ৩-১ পয়েন্টে সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের বিপক্ষে জিতেছে। নৌবাহিনীর ইন্টারন্যাশনাল মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন, ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম ও শরীফ হোসেন যথাক্রমে সোনালী ব্যাংকের শাহনাজ মোহাম্মদ ফারুক, দেওয়ান শহিদুল আমিন ও মতিউর রহমান মামুনকে হারান। সোনালী ব্যাংকের আবু হানিফ জিতেছেন নৌবাহিনীর এস এম স্মরনের বিপক্ষে।

তিতাস ক্লাব ২.৫-১.৫ পয়েন্টে একসেস চেস ক্লাবকে হারিয়েছে। তিতাসের ক্যান্ডিডেট মাস্টার ইকরামুল হক সিয়াম ও শফিক আহমেদ যথাক্রমে একসেস চেসের শফিকুল ইসলাম ও খায়রুল ইসলামকে হারান। একসেসের আহমেদ হোসেন মজুমদার তিতাসের ফিদে মাস্টার সাইফ উদ্দীনকে হারান। গিয়াস উদ্দিন আহমেদ- ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরীর ম্যাচটি ড্র হয়।

গোল্ডেন স্পোর্টিং ক্লাব ২-২ পয়েন্টে সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের সাথে ড্র করে। গোল্ডেন স্পোর্টিংয়ের অনত চৌধুরী সুলতানা কামাল পাঠাগারের বাদল হালদারকে ও সুলতানা কামাল পাঠাগারের মিহির লাল দাস গোল্ডেন স্পোটিংয়ের মোহাম্মদ আমির আলী রানাকে হারান। সুলতানা কামাল পাঠাগারের মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন ও দেলোয়ার হোসেন যথাক্রমে গোল্ডেন স্পোর্টিং ক্লাবের ফিদে মাস্টার ইউনুস হাসান ও শওকত বিন ওসমান শাওনের সঙ্গে ড্র করেন।

লিওনাইন চেস ক্লাব ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্পোর্টিং ক্লাবও ২-২ গেম পয়েন্টে ড্র করেছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অভিক সরকার ও মুজিবুর রহমান যথাক্রমে লিওনাইনের ফিদে মাস্টার রেজাউল হক ও জামাল উদ্দিনকে হারান। লিওনাইনের আমিনুল ইসলাম ও হাবিবুর রহমান সোহেল যথাক্রমে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মোহাম্মদ মাইনুদ্দিন ও আবু হানিফের বিপক্ষে জিতেন।

বর্তমান চ্যাম্পিয়ন সাইফ স্পোর্টিংয়ের ৫ খেলায় ১০ পয়েন্ট। বেঙ্গল গ্রুপ চেস ক্লাব ও বাংলাদেশ নৌবাহিনী দাবা দলের পয়েন্ট ৯ করে।