দারুণ জয়ে দ্বিতীয় স্থানে আবাহনী

নাইজেরিয়ার ফরোয়ার্ড সানডে চিজোবার জোড়া গোলে জিতেছে আবাহনী লিমিটেড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2017, 03:03 PM
Updated : 14 Dec 2017, 03:03 PM

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডসঅ্যান্ড সোসাইটিকে ৩-১ ব্যবধানে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে শিরোপাধারীরা।

আবাহনীর জয়ে জোড়া গোল করেন সানডে; অপর গোলটি নাবীব নেওয়াজ জীবনের।রহমতগঞ্জের একমাত্র গোলদাতা আফেজ ওলাওলে ওলাডিপো।

প্রথম পর্বের ম্যাচে রহমতগঞ্জের সঙ্গে গোলশূন্য ড্র করা আবাহনী ১৭ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে। বৃহস্পতিবার প্রথম ম্যাচে সুশান্তত্রিপুরার একমাত্র গোলে আরামবাগ ক্রীড়া সংঘকে হারানো চট্টগ্রাম আবাহনী ১৭ ম্যাচে ৪২পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ১৯তম মিনিটে গোলরক্ষকের ভুলে এগিয়ে যায়আবাহনী। ডান দিক থেকে সাদ উদ্দিনের বাড়ানো ক্রস এক ডিফেন্ডাররে হেড করে বিপদমুক্ত করারপ্রচেষ্টা ব্যর্থ হওয়ার পর মোহাম্মদ রাজীবও বল গ্লাভসে নিতে পারেননি। গোলমুখে থাকাসানডে অনায়াসে লক্ষ্যভেদ করেন।

৩৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় আবাহনী। ডান দিক থেকে প্রতিপক্ষেরএক ডিফেন্ডারের শট গায়ে লাগার পর বলের নিয়ন্ত্রণ নিয়ে আক্রমণে ওঠা নাইজেরিয়ার ফরোয়ার্ডসানডে এগিয়ে আসা গোলরক্ষককে কাটিয়ে কোনাকুনি শটে বল জালে পৌঁছে দেন।

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় রহমতগঞ্জ। ৫৫তম মিনিটে বাঁ দিক থেকে সোহেলরানার কর্নারে নাইজেরিয়ান ফরোয়ার্ড ওলাডিপোর হেডে পরাস্ত হন গোলরক্ষক শহীদুল আলম।

তবে তিন মিনিট পরই ব্যবধান বাড়িয়ে নেয় আবাহনী। ডান দিক থেকে সতীর্থেরবাড়ানো বলে দূরের পোস্টে থাকা ওয়ালী ফয়সাল হেড করার পর ছোট ডি বক্সের ভেতর থাকা জীবনেরহেড জালে জড়ায়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক