দুর্দান্ত ম্যানসিটির আরেকটি রেকর্ড জয়

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে উড়তে থাকা ম্যানচেস্টার সিটি দারুণ এক রেকর্ড গড়েছে। সোয়ানসি সিটিকে হারিয়ে লিগে টানা ১৫ জয়ের কীর্তি গড়েছে পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2017, 10:31 PM
Updated : 14 Dec 2017, 05:09 AM

বুধবার রাতে সোয়ানসির মাঠে ৪-০ গোলে জেতে সিটি। ২০০১-০২ ও ২০০২-০৩ মৌসুম মিলে টানা ১৪ জয় পেয়েছিল আর্সেনাল। গত রোববার ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে আর্সেনালের রেকর্ড স্পর্শ করার পাশাপাশি এক মৌসুমেই টানা ১৪ জয়ের নতুন রেকর্ড গড়ে সিটি।
 
প্রতিপক্ষকে চাপে রেখে ২৭তম মিনিটে এগিয়ে যায় সিটি। ডান দিক থেকে বের্নার্দো সিলভার বাড়ানো ক্রসে গোলমুখের কাছাকাছি থাকা দাভিদ সিলভা বাঁ পায়ের প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন।
 

৩৪তম মিনিটে ফ্রি-কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন কেভিন ডি ব্রুইনে। ডি-বক্সের একটু বাইরে থেকে বেলজিয়ামের এই মিডফিল্ডারের শট দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে পায়।
৫২তম মিনিটে রাহিম স্টার্লিংয়ের তৈরি করে দেওয়া সুযোগ স্পেনের মিডফিল্ডার সিলভা কাজে লাগালে জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায় দলটির।
৮৫তম মিনিটে সোয়ানসির কফিনে চতুর্থ পেরেকটি ঠুকে দেন সের্হিও আগুয়েরো। মাঝ মাঠের একটু ওপর থেকে ইয়াইয়া তুরের বাড়ানো বল ধরে একক প্রচেষ্টায় ডান দিকে দিয়ে আক্রমণে ওঠা আর্জেন্টাইন এই ফরোয়ার্ড ডি-বক্সের ভেতর ঢুকে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন।
দাপুটে এই জয়ে শীর্ষস্থান আরও শক্ত  করেছে সিটি। ১৭ ম্যাচে ১৬ জয় ও এক ড্রয়ে ৪৯ পয়েন্ট গুয়ার্দিওলার দলের।
এএফসি বোর্নমাউথকে ১-০ গোলে হারানো ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ১১ পয়েন্ট এগিয়ে সিটি। ৩৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে চেলসি।
বুধবার নিজেদের মাঠে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে ২-০ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার ৩১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে। অ্যানফিল্ডে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের সঙ্গে গোলশূন্য ড্র করা লিভারপুল সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পিছিয়ে পঞ্চম স্থানে আছে। ষষ্ঠ স্থানে থাকা বার্নলির পয়েন্টও ৩১।
ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফেরা আর্সেনাল ৩০ পয়েন্ট নিয়ে রয়েছে সপ্তম স্থানে।