প্রিমিয়ার ডিভিশন দাবায় সাইফের টানা তৃতীয় জয়

প্রিমিয়ার ডিভিশন দাবায় টানা তৃতীয় জয় পেয়েছেন সাইফ স্পোর্টিং ক্লাব। নিজেদের তৃতীয় খেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্পোর্টস ক্লাবকে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2017, 03:38 PM
Updated : 12 Dec 2017, 03:38 PM

জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে মঙ্গলবার সাইফ স্পোর্টিং ক্লাব ৪-০ পয়েন্টে ফায়ার সার্ভিসকে হারায়। সাইফ স্পোর্টিংয়ের ইউক্রেনের গ্র্যান্ডমাস্টার মার্তিন ক্রাভতসিভ, রাশিয়ার গ্র্যান্ডমাস্টার আলেক্সি গোগানভ, গ্র্যান্ডমাস্টার এনামুল হক রাজীব ও গ্র্যান্ডমাস্টার আব্দুল্লাহ আল রাকিব ফায়ার সার্ভিসের বদরুল আলম, অভিক সরকার, মোহাম্মদ মাইনুদ্দিন ও আবু হানিফকে হারান।

বাংলাদেশ নৌবাহিনী ২-২ ড্র করেছে বেঙ্গল চেস ক্লাব লিমিটেডের সঙ্গে। নৌবাহিনীর ফিদে মাস্টার নাসরি আহমেদ ও শরীফ হোসেন যথাক্রমে বেঙ্গলের গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদ ও মহিলা ইন্টারন্যাশনাল মাস্টার শামীমা আক্তার লিজাকে হারান। বেঙ্গলের জর্জিয়ার গ্র্যান্ডমাস্টার মিখাইল মেচেদলিশভিলি ও জর্জিয়ার গ্র্যান্ডমাস্টার লুকা পাইচাদজে যথাক্রমে নৌবাহিনীর ইন্টারন্যাশনাল মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন ও ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলামকে হারান।

শেখ রাসেল চেস ক্লাব ৩.৫-০.৫ পয়েন্টে সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের বিপক্ষে জিতেছে। শেখ রাসেলের কাউস্তুভ কুন্ডু, ইন্টারন্যাশনাল মাস্টার আবু সুফিয়ান শাকিল ও নিলেশ সাহা যথাক্রমে সোনালী ব্যাংকের শাহনাজ মোহাম্মদ ফারুক, আব্দুল মোমিন ও মতিউর রহমান মামুনকে হারান। সোনালী ব্যাংকের আবু হানিফ ও শেখ রাসেলের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগের ম্যাচটি ড্র হয়।

তিতাস ক্লাব ৩.৫-০.৫ পয়েন্টে হারিয়েছে লিওনাইন চেস ক্লাবকে। তিতাসের ফিদে মাস্টার সাইফ উদ্দীন, ক্যান্ডিডেট মাস্টার ইকরামুল হক সিয়াম ও ফিদে মাস্টার মোহাম্মদ আব্দুল মালেক যথাক্রমে লিওনাইনের ফিদে মাস্টার রেজাউল হক, জামাল উদ্দিন ও মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভাকে হারান। লিওনাইনের মোহাম্মদ আমিনুল ইসলাম ও তিতাসের ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরীর ম্যাচটি ড্র হয়েছে।

সুলতানা কামাল স্মৃতি পাঠাগার ২-২ পয়েন্টে একসেস চেস ক্লাবের সাথে ড্র করেছে। সুলতানা কামালের মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন একসেস চেসের গিয়াস উদ্দিন আহমেদকে, একসেস চেসের শফিকুল ইসলাম সুলতানা কামালের দেলোয়ার হোসেনকে হারান। সুলতানা কামাল পাঠাগারের মিহির লাল দাস ও বাদল হালদার যথাক্রমে একসেস চেস ক্লাবের আহমেদ হোসেন মজুমদার ও শেখ খায়রুল ইসলামের সঙ্গে ড্র করেন।

চার ম্যাচে ৭ পয়েন্ট বেঙ্গল চেস ক্লাবের। তিন রাউন্ড খেলে সাইফের পয়েন্ট ৬। শেখ রাসেল চেস ক্লাবের চার খেলায় পয়েন্ট ৬।