স্বস্তির জয়ে শীর্ষে চট্টগ্রাম আবাহনী

মোহাম্মদ আব্দুল্লাহর একমাত্র গোলে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2017, 12:42 PM
Updated : 11 Dec 2017, 12:55 PM

স্বস্তির জয়ে এককভাবে শীর্ষে আছে চট্টগ্রাম আবাহনী। ১৬ ম্যাচে দ্বাদশ জয় পাওয়া দলটির পয়েন্ট ৩৯। ৩৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আবাহনী লিমিটেড।

লিগের দুই পর্বেই রহমতগঞ্জকে হারাল চট্টগ্রাম আবাহনী। প্রথম পর্বের ম্যাচে ২-০ গোলে জিতেছিল সাইফুল বারী টিটোর দল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার ম্যাচের ‍শুরু থেকে রহমতগঞ্জের রক্ষণে চাপ ধরে রাখলেও গোলের দেখা পাচ্ছিল না চট্টগ্রাম আবাহনী। চার মিনিটের মধ্যে ‍দুটি ভালো সুযোগ নষ্ট হয় দলটির।

২০তম মিনিটে ডান দিক থেকে সুশান্ত ত্রিপুরার বাড়ানো ক্রসে তৌহিদুল আলম সবুজের ভলি লক্ষ্যে থাকেনি। ২৪তম মিনিটে জাহিদ হোসেনের কর্নারের পর ডি-বক্সের বাইরে বল পেয়ে একজনকে কাটিয়ে সোহেল রানার নেওয়া শট গোলরক্ষক ঝাঁপিয়ে ফেরান।

৩৬তম মিনিটে জাহিদের ফ্রি কিক পোস্টে লেগে ফিরলে আগের ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রের সঙ্গে ড্র করে আসা চট্টগ্রাম আবাহনীর হতাশা আরও বাড়ে।

দ্বিতীয়ার্ধেও ক্রসবার পথ আগলে দাঁড়ালে গোল থেকে বঞ্চিত হয় চট্টগ্রাম আবাহনী। ৭০তম মিনিটে এক ডিফেন্ডারকে ছিটকে দিয়ে ডান দিক থেকে ডি বক্সের ভেতর ঢুকে লিওনেল সেইন্ট প্রিয়াক্সের জোরালো শট ক্রসবার ঘেঁষে বেরিয়ে যায়।

তিন মিনিট পর হাসি ফোটে চট্টগ্রাম আবাহনী শিবিরে। ডি-বক্সের বাইরে থেকে মিডফিল্ডার আব্দুল্লাহর ফ্রি-কিক দূরের পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায়।

পর মুহূর্তে রহমতগঞ্জের পাল্টা আক্রমণ ফিরিয়ে চট্টগ্রাম আবাহনীর ত্রাতা গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা।

শেষ দিকে সহজ সুযোগ নষ্ট হওয়ায় ব্যবধান দ্বিগুণ করতে পারেনি চট্টগ্রাম আবাহনী। ডান দিক থেকে লিওনেলের বাড়ানো ক্রস গোলমুখ থেকে আব্দুল্লাহ ক্রসবারের ওপর দিয়ে মারেন।