ম্যানইউয়ের মাঠে ম্যানসিটির জয়

দাভিদ সিলভা ও নিকোলাস ওতামেন্দির গোলে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে লিগ শিরোপা জয়ের পথে বড় এক ধাপ এগিয়ে গেছে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2017, 06:28 PM
Updated : 11 Dec 2017, 10:02 AM

রোববার ইংলিশ প্রিমিয়ার লিগে প্রতিপক্ষের মাঠে ২-১ গোলে জিতেছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা পেপ গুয়ার্দিওলার দল।

প্রিমিয়ার লিগ যুগে এক মৌসুমে টানা ১৪ ম্যাচ জিতে নতুন রেকর্ড গড়লো সিটি। ২০০১-০২ মৌসুমে টানা ১৩ জয়ে রেকর্ডটি গড়েছিল আর্সেনাল আর গত মৌসুমে সেটা স্পর্শ করে চেলসি। গত সপ্তাহে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে হারিয়ে গুয়ার্দিওলার দলও তা স্পর্শ করে। এবার নতুন রেকর্ড গড়ল লিগে এখনও অপরাজিত দলটি।

ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচের শুরুর দিকে কয়েকটি ভালো আক্রমণে দুটি সুযোগ পান গাব্রিয়েল জেসুস ও রাহিম স্টার্লিং; কিন্তু সাফল্য আসেনি।

৪৩তম মিনিটে অবশেষে গোলের অপেক্ষা শেষ হয়। কেভিন ডি ব্রুইনের কর্নারে বল প্রতিপক্ষের এক খেলোয়াড়ের গায়ে লেগে পেয়ে যান দাভিদ সিলভা। ছয় গজ বক্সের মধ্যে থেকে সহজেই গোলরক্ষককে পরাস্ত করেন স্পেনের এই মিডফিল্ডার।

ইংলিশ ডিফেন্ডার ফাবিয়ান ডেলফ বল বিপদমুক্ত করতে ভুল করলে ডি-বক্সে বল পেয়ে কোনাকুনি শটে সমতা ফেরান তরুণ ফরোয়ার্ড মার্কাস র‌্যাশফোর্ড।

দ্বিতীয়ার্ধের নবম মিনিটে কিছুটা সৌভাগ্যপ্রসুত গোলে ফের এগিয়ে যায় সিটি। বাঁ-দিক থেকে ডি ব্রুইনের ক্রস ফেরাতে রোমেলু লুকাকুর নেওয়া শট ক্রিস স্মলিংয়ের গায়ে লাগলে গোলমুখে বল পেয়ে যান নিকোলাস ওতামেন্দি। সহজ সুযোগটি হাতছাড়া করেননি আর্জেন্টাইন ডিফেন্ডার।

শেষ দিকে গোলরক্ষক এদেরসনের ক্ষিপ্রতায় জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি। ছয় গজ বক্সের মধ্যে থেকে লুকাকুর শট তার মুখে লেগে ফেরার পর হুয়ান মাতার ফিরতি শট ঠেকিয়ে দেন ব্রাজিলিয়ান এই গোলরক্ষক।

১৬ ম্যাচে ৪৬ পয়েন্ট পাওয়া সিটির শীর্ষস্থান আরও মজবুত হলো। ১১ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে মরিনিয়োর দল ইউনাইটেড।

৩২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে গতবারের চ্যাম্পিয়ন চেলসি।

আগের ম্যাচে এভারটনের সঙ্গে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করা লিভারপুল ২ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে আছে।

দিনের প্রথম ম্যাচে সাউথ্যাম্পটনের মাঠে ১-১ গোলে ড্র করা আর্সেনাল ২৯ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে। ১ পয়েন্ট কম নিয়ে ষষ্ঠ স্থানে টটেনহ্যাম হটস্পার।