রুনির গোলে লিভারপুলকে রুখে দিল এভারটন

দারুণ ছন্দে থাকা মোহামেদ সালাহর নৈপুণ্যে আরেকটি জয়ের পথে ছিল লিভারপুল। কিন্তু এভারটনের বিপক্ষে শেষ দিকে গোল খেয়ে পয়েন্ট হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2017, 04:18 PM
Updated : 11 Dec 2017, 10:02 AM

রোববার অ্যানফিল্ডে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। এবারের লিগে লিভারপুলের এটা ষষ্ঠ ড্র।

ঘরের মাঠে ৪২তম মিনিটে দারুণ এক গোলে দলকে এগিয়ে দেন সালাহ। ডি-বক্সের ডান দিকে এক জনকে কাটিয়ে ভিতরে ঢুকে আরেক জনের বাধা এড়িয়ে জোরালো কোনাকুনি শটে বল জালে পাঠান ছন্দে থাকা এই ফরোয়ার্ড।

এ নিয়ে ইপিএল ও চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে শেষ ১১ ম্যাচে ১৩টি গোল করলেন সালাহ। আর লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৩ গোল মিশরের এই ফরোয়ার্ডের। এক গোল কম নিয়ে গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে আছেন টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইন।

৭৭তম মিনিটে সফল স্পট কিকে অ্যানফিল্ডকে স্তব্ধ করে দেন ওয়েইন রুনি। লিভারপুলের ডি-বক্সে ইংলিশ ফরোয়ার্ড ডমিনিক কালভার্ট-লুইন ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

১৬ ম্যাচে আট জয় ও ছয় ড্রয়ে ৩০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে লিভারপুল। ২ পয়েন্ট বেশি নিয়ে তৃতীয় স্থানে আছে চেলসি।

দিনের প্রথম ম্যাচে সাউথ্যাম্পটনের মাঠে ১-১ গোলে ড্র করা আর্সেনাল ২৯ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে। ১ পয়েন্ট কম নিয়ে ষষ্ঠ স্থানে টটেনহ্যাম হটস্পার।