প্রিমিয়ার ডিভিশন দাবায় জয়ে শুরু সাইফের

জয় দিয়ে প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ শুরু করেছে সাইফ স্পোর্টিং ক্লাব। প্রথম রাউন্ডে সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবকে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2017, 03:59 PM
Updated : 9 Dec 2017, 03:59 PM

বাংলাদেশ দাবা ফেডারেশন শনিবার এক বিজ্ঞপ্তিতে জানায়, শনিবার জাতীয় ক্রীড়া পরিষদের অডিটোরিয়ামে সাইফ স্পোর্টিং ৪-০ ব্যবধানে সোনালী ব্যাংকে হারায়।

সাইফের হয়ে খেলা ইউক্রেনের গ্র্যান্ডমাস্টার মার্তিন ক্রাভতসিভ, রাশিয়ার গ্র্যান্ডমাস্টার আলেক্সি গোগানভ, গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও ফিদে মাস্টার তৈয়বুর রহমান যথাক্রমে সোনালী ব্যাংকের শাহনাজ মোহাম্মদ ফারুক, আব্দুল মোমিন, দেওয়ান শহিদুল আমিন ও আবু হানিফকে হারান।

বেঙ্গল চেস ক্লাব লিমিটেড ৩-১ পয়েন্টে লিওনাইন চেস ক্লাবকে হারায়। বেঙ্গলের হয়ে খেলা জর্জিয়ার গ্র্যান্ডমাস্টার মিখাইল মেচেদলিশভিলি, গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদ ও জর্জিয়ার গ্র্যান্ডমাস্টার লুকা পাইচাদজে যথাক্রমে লিওনাইনের ফিদে মাস্টার রেজাউল হক, আমিনুল ইসলাম ও জামাল উদ্দিনকে হারান। মহিলা ইন্টারন্যাশনাল মাস্টার শামীমা আক্তার লিজা হারেন হাবিবুর রহমান সোহেলের কাছে।

শেখ রাসেল চেস ক্লাব ৩-১ পয়েন্টে গোল্ডেন চেস ক্লাবকে হারিয়েছে। শেখ রাসেলের গ্র্যান্ডমাস্টার রিফাত বিন-সাত্তার গোল্ডেন চেস ক্লাবের ফিদে মাস্টার ইউনুস হাসানকে এবং ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ শওকত বিন ওসমান শাওনকে হারান। তাহসিন তাজওয়ার জিয়া ও অনতা চৌধুরী যথাক্রমে শেখ রাসেলের ইন্টারন্যাশনাল মাস্টার আবু সুফিয়ান শাকিল ও ভারতীয় দাবাড়ু নিলাশ সাহার সঙ্গে ড্র করেন।

বাংলাদেশ নৌবাহিনী দাবা দল ৩-১ পয়েন্টে একসেস চেস ক্লাবকে হারিয়েছে। নৌবাহিনীর ইন্টারন্যাশনাল মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন, ফিদে মাস্টার নাসির আহমেদ ও ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম যথাক্রমে একসেস ক্লাবের হাসান ঈমাম, গিয়াস উদ্দিন আহমেদ ও শফিকুল ইসলাকে হারান। খায়রুল ইসলাম হারান নৌবাহিনীর এস এম স্মরনকে।