১৩ ম্যাচ পর ফরাশগঞ্জের জয়

বাংলাদেশ প্রিমিয়ার ১৩ ম্যাচ পর ফের জয়ের দেখা পেলো ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। স্বস্তির জয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের তলানি থেকে একধাপ ওপরে উঠে এসেছে দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2017, 03:34 PM
Updated : 9 Dec 2017, 03:34 PM

বাংলাদেশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় পর্বে বিজেএমসিকে ১-০ গোলে হারিয়ে প্রতিশোধ নেয় ফরাশগঞ্জ। একই ব্যবধানে প্রথম পর্বে জিতেছিল বিজেএমসি।

গত অগাস্টে শিরোপাধারী আবাহনী লিমিটেডকে হারিয়ে চমক দেখানো ফরাশগঞ্জ ১৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে তলানিতে ফেলে ১১তম স্থানে উঠে এসেছে। ১৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে বিজেএমসি।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার গোলশূন্য প্রথমার্ধের পর ৫৯তম মিনিটে ইসমাইল বাঙ্গুরাকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়েন ফরাশগঞ্জের জুয়েল মল্লিক। তবে ৬৩তম মিনিটে লামিনে কামারার স্পট কিক থেকে এগিয়ে যায় ফরাশগঞ্জই। ডি-বক্সের মধ্যে মোহাম্মদ খোকন মাহমুদুল মুন্নাকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

৬৯তম মিনিটে বাঙ্গুরা পোস্টের বাইরে পেনাল্টি শট নিলে সমতায় ফেরার সেরা সুযোগটি নষ্ট হয় বিজেএমসির। ডি-বক্সের মধ্যে কামরুল ইসলাম নাইজেরিয়ান এই ফরোয়ার্ডকেই পেছন থেকে ফাউল করলে পেনাল্টি পেয়েছিল দলটি।

শনিবার প্রথম ম্যাচে এমেকা ডারলিংটনের একমাত্র গোলে শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারানো আবাহনী লিমিটেড ১৬ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে যৌথভাবে শীর্ষে রয়েছে।