আবাহনীর কষ্টের জয়

এমেকা ডারলিংটনের একমাত্র গোলে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়েছে আবাহনী লিমিটেড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2017, 12:47 PM
Updated : 9 Dec 2017, 01:37 PM

১৬ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে যৌথভাবে শীর্ষে রয়েছে শিরোপাধারী আবাহনী। অবশ্য চট্টগ্রাম আবাহনী এক ম্যাচ কম খেলেছে।

প্রথম পর্বে শেখ রাসেলকে ২-০ গোলে হারানো আবাহনী লিগে টানা চতুর্থ জয় পেল। আগের তিন ম্যাচে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও বিজেএমসিকে হারিয়েছিল তারা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার ম্যাচের শুরু থেকে শেখ রাসেলের ওপর আধিপত্য করতে থাকে আবাহনী। তৃতীয় মিনিটেই এমেকার গোলে এগিয়ে যায় শিরোপাধারীরা। বাঁ দিক থেকে ওয়ালী ফয়সালের কর্নারে হেড করে লক্ষ্যভেদ করেন নাইজেরিয়ান এই ফরোয়ার্ড।

প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করার ভালো একটি সুযোগ নষ্ট হয়। ডান দিক থেকে ওয়ালীর কর্নারে দূরের পোস্টে থাকা এমেকার হেড গোললাইনের একটু ওপর থেকে ফেরান এক ডিফেন্ডার।

তিন জয়ের আত্মবিশ্বাস নিয়ে নামা আবাহনীর বিপক্ষে দ্বিতীয়ার্ধেও ঘুরে দাঁড়াতে পারেনি আগের তিন ম্যাচে জয়হীন থাকা শেখ রাসেল। নিজেদের রক্ষণ সামলাতে ব্যস্ত থাকা শফিকুল ইসলাম মানিকের দল ষষ্ঠ হার নিয়ে মাঠ ছাড়ে। ২০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে শেখ রাসেল।