নিজের চেয়ে রোনালদোকে এগিয়ে রাখলেন জিদান

জাতীয় দল ও ক্লাব ফুটবলের হয়ে প্রায় সব শিরোপাই জিতেছেন জিনেদিন জিদান। তবে ক্রিস্তিয়ানো রোনালদোকে নিজের চেয়ে অনেক এগিয়ে রাখলেন রিয়াল মাদ্রিদ কোচ। এমনকি শিষ্যকে ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড় বলে মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2017, 09:07 AM
Updated : 9 Dec 2017, 09:08 AM

শুক্রবার পঞ্চমবারের মতো বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর জিতে বার্সেলোনার ফরোয়ার্ড লিওনেল মেসির রেকর্ড স্পর্শ করেন রিয়াল মাদ্রিদের এই তারকা ফরোয়ার্ড।

দলের সেরা খেলোয়াড়ের প্রশংসায় ফ্রান্সকে বিশ্বকাপ ও ইউরো জেতানো জিদান বলেন, “পরিসংখ্যানই কথা বলে। সে ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়। ক্রিস্তিয়ানো আমার চেয়ে অনেক ভালো।”

“তার সম্পর্কে অনেক কিছু বলা হয়েছে। মাঠে সে যা করে তাতে প্রতিটি ম্যাচই অসাধারণ।”

“আরেক দিন আমি বলেছিলাম, কোনো খেলোয়াড় এখানে এসে ১৫-২০ বছর খেলতে পারে কিন্তু সে কখনোই তা করতে পারবে না যা রোনালদো করেছে। সে ক্লাবে ইতিহাস তৈরি করেছে এবং তা করে যাবে। আশা করি, সে এখানে থেকেই অবসরে যাবে।”

২০০৯ সালে রিয়ালে আসার পর থেকে এখন পর্যন্ত তিনটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লা লিগাসহ অনেক শিরোপা জিতেছেন রোনালদো। আর এই সময়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪১২ ম্যাচে ৪১৮ গোল করে ক্লাবের ইতিহাসের সেরা গোলদাতা হয়েছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।

শনিবার লা লিগায় বাংলাদেশ সময় রাত সোয়া নয়টায় ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে সেভিয়ার বিপক্ষে খেলতে নামবে রোনালদোরা। ১৪ ম্যাচ শেষে দুটি দলেরই পয়েন্ট সমান ২৮।