আমিই সেরা: রোনালদো

পঞ্চমবারের মতো ব্যালন ডি’অর জয়ের পর নিজেকে ইতিহাসের সেরা ফুটবলার হিসেবে দাবি করেছেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্তিয়ানো রোনালদো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2017, 04:31 PM
Updated : 8 Dec 2017, 04:32 PM

বৃহস্পতিবার সময়ের অন্যতম সেরা দুই খেলোয়াড় লিওনেল মেসি ও নেইমারকে পেছনে ফেলে টানা দ্বিতীয়বার পুরস্কারটি জিতেন পর্তুগিজ এই ফরোয়ার্ড। স্পর্শ করেন মেসির পাঁচবার জয়ের রেকর্ড।

নিজেকে সর্বকালের সেরা হিসেবে দাবি করে ব্যালন ডি’অর পুরস্কার দেওয়া ফরাসি সাময়িকী ফ্রান্স ফুটবলকে এক সাক্ষাৎকারে রোনালদো বলেন, “ভালো ও বাজে মুহূর্ত উভয় দিক থেকেই আমি ইতিহাসের সেরা খেলোয়াড়।"

“আমি প্রত্যেকের মতামতকে সম্মান করি; কিন্তু আমি কখনও এমন কাউকে দেখিনি যে আমার চেয়ে ভালো। আমি সবসময় এটা মনে করেছি।”

“আমি যা করি, কোনো খেলোয়াড়ই তা করতে পারে না। আমার চেয়ে পরিপূর্ণ খেলোয়াড় একজনও নেই। আমি দুই পায়েই ভালো খেলি, দ্রুত দৌড়াই। আমি শক্তিশালী, হেডেও ভালো। অনেক গোল করি, গোল করাই।”

“অনেকে আছে নেইমার বা মেসিকে সেরা ভাবে। কিন্তু আমি আপনাদের বলবো, আমার চেয়ে পরিপূর্ণ খেলোয়াড় নেই।”

ব্যক্তিগত অর্জনেও নিজের পাশে কাউকে দেখছেন না রোনালদো। তবে একটা সময় ব্যালন ডি’অরে মেসির আধিপত্য দেখে খুবই রাগ হতো পর্তুগিজ অধিনায়কের।

“আমি মেসির আগে ব্যালন ডি’অর জিতেছিলাম। এরপরও টানা চারবার জিতে সে আমাকে টপকে যায়। আমি লুকাবো না, তখন আমি বিমর্ষ ও ক্রুদ্ধ ছিলাম। আমি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থাকতাম, কিন্তু জিততাম না। এমনকি একটা সময় আমি নিরুৎসাহিত হয়ে পড়ি। আমি অনুষ্ঠানে যেতে চাইতাম না। কেবল ছবি তোলার জন্য যাওয়া আমাকে আগ্রহী করতো না।”