‘রিয়ালে এলে ব্যালন ডি’অর জেতা সহজ হবে নেইমারের’

রিয়াল মাদ্রিদের হয়ে খেললে নেইমার ব্যালন ডি’অর জয়ের আরও ভালো সুযোগ পাবেন বলে মনে করেন ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2017, 03:23 PM
Updated : 8 Dec 2017, 03:25 PM

অক্টোবরে ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লেখান নেইমার। এরপরও তার রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জন চলছে। এরই মধ্যে ক্লাবটির গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড় সের্হিও রামোস ও কাসেমিরো জানান, সান্তিয়াগো বের্নাবেউয়ে এলে স্বাগত জানানো হবে নেইমারকে।

বৃহস্পতিবার লিওনেল মেসিকে পেছনে ফেলে পঞ্চমবারের মতো ব্যালন ডি’অর জেতেন রোনালদো। তৃতীয় হন নেইমার। আগের বারও তৃতীয় হয়েছিলেন ব্রাজিলের এই ফরোয়ার্ড। তবে রিয়ালে এলে নেইমারের জন্য এই পুরস্কার জয় সহজ হতে পারে বলে বিশ্বাস পেরেসের।

“কয়েকটা বছর ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসির কাছ থেকে এটার দখল নেওয়াটা যে কারোর জন্যই কঠিন হবে। পাঁচবার জেতায় ক্রিস্তিয়ানোর ষষ্ঠ বার জয়ের আগ্রহ শেষ হয়ে যায়নি।”

“ভোটে নেইমার তৃতীয় হয়েছে। অন্যান্য নতুন নামও আসতে পারতো। কিন্তু সত্যি বলতে, আমার মনে হয় ক্রিস্তিয়ানোর পর্যায়ে পৌঁছানোটা তার জন্য খুবই কঠিন। মাদ্রিদে এলে এটা জয় তার জন্য সহজ হতে পারে। প্রত্যেকটা বড় মাপের খেলোয়াড়ের যা প্রয়োজন মাদ্রিদ তাই দেয়।”

ব্যালন ডি’অরের অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন আগে এ পুরস্কার জেতা রিয়ালের সাবেক বেশ কয়জন খেলোয়াড়। এর মধ্যে ছিলেন ব্রাজিলের রোনালদো ও কাকা।

এই প্রসঙ্গ টেনে রিয়াল সভাপতি বলেন, “আমি জানি না, পিএসজির ব্যালন ডি’অর জয়ী কয়জন খেলোয়াড় আছে। আমার মনে হয়, খুবই কম।”