'রোনালদোর আরও সম্মান প্রাপ্য'

চলতি মৌসুমে লা লিগায় নিজেকে খুঁজে ফিরছেন ক্রিস্তিয়ানো রোনালদো। নিয়মিত গোল না পাওয়ায় সমালোচনাও শুনতে হচ্ছে। তবে তারকা এই খেলোয়াড় আরও সম্মান পাওয়ার যোগ্য বলে মনে করেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2017, 12:16 PM
Updated : 6 Dec 2017, 12:16 PM

স্পেনের শীর্ষ লিগে গোল খরায় থাকলেও চ্যাম্পিয়ন্স লিগে দারুণ খেলছেন রোনালদো। গ্রুপ পর্বে এখন পর্যন্ত রিয়ালের পাওয়া ১৪ গোলের মধ্যে ৮টিই করেছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড। প্রতিযোগিতাটির ১২ বারের চ্যাম্পিয়ন দলটিকে শেষ ষোলোয় উঠাতে রেখেছেন অবদান।

কিন্তু অবাক করা বিষয় হলো, লিগ ম্যাচে মাঠে নামলেই ছন্দ হারাচ্ছেন চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সবচেয়ে বেশি গোল করা রোনালদো। লিগে এখন পর্যন্ত করেছেন মাত্র ২ গোল।

ঘরোয়া ফুটবলে সময় ভালো না কাটলেও কোচকে পাশেই পাচ্ছেন রোনালদো। জিদানের বিশ্বাস, পর্তুগিজ এই ফরোয়ার্ড এখনও ফুরিয়ে যায়নি।

"ক্রিস্তিয়ানো ফুরিয়ে গেছে এটা আপনি আপনার ঝুঁকিতে লিখতে পারেন।"

ইউরোপ সেরা প্রতিযোগিতার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে ২টায় সান্তিয়াগো বের্নাবেউয়ে বরুসিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হবে রিয়াল।

ম্যাচটির আগে সংবাদ সম্মেলনে লা লিগায় রোনালদোর আশানুরূপ গোল না পাওয়ার বিষয়ে কথা বলেন জিদান।

"ক্রিস্তিয়ানোকে আমাদের আর একটু বেশি সমর্থন দিতে হবে এবং আরও বেশি সম্মান দেখাতে হবে। সে এতটাই ভালো যে, তার সবকিছু খুব ভালো না হলেই মানুষ কথা বলতে শুরু করে।" 

"যেসব মানুষ তাকে ও রিয়াল মাদ্রিদকে ভালোবাসে তারা জানে সে কী করছে। গোলের প্রবাহ আবার শুরু হওয়ার আগ পর্যন্ত সে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। গত মৌসুমে সে বিস্ময়কর কাজ করেছিল। এটা লম্বা একটি মৌসুম। আমরা কেবল এর মাঝ পথে আছি।"