গ্রুপ চ্যাম্পিয়ন ম্যানইউ

সিএসকে মস্কোকে হারিয়ে গ্রুপসেরা হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক দল চেলসি আতলেতিকো মাদ্রিদের সঙ্গে ড্র করে গ্রুপ রানার্সআপ হয়ে উঠেছে শেষ ষোলোয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2017, 10:33 PM
Updated : 5 Dec 2017, 10:38 PM

মঙ্গলবার রাতে ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে সিএসকে মস্কোর বিপক্ষে পিছিয়ে পড়ার পর ২-১ গোলে জেতে ইউনাইটেড। এই জয়ে ছয় ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা  ইংল্যান্ডের দলটি। বেনফিকার মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফেরা এফসি বাসেল ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে নকআউট পর্বে উঠেছে।

‘সি’ গ্রুপের শেষ ম্যাচে আতলেতিকোর সঙ্গে ১-১ ড্র করেছে চেলসি। গ্রুপের অন্য ম্যাচে কারাবাখকে ১-০ গোলে হারায় রোমা। ১১ করে পয়েন্ট নিয়ে হেড টু হেডে এগিয়ে থাকা রোমা হয়েছে গ্রুপ সেরা, চেলসি রানার্সআপ। গ্রুপ পর্ব থেকে ছিটকে গেছে আতলেতিকো ও কারাবাখ।

ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচের ৪৫তম মিনিটে অ্যালান দজাগোয়েভের গোলে পিছিয়ে পড়া ইউনাইটেড দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায়। ৬৪তম মিনিটে পল পগবার লম্বা করে বাড়ানো বল প্লেসিং শটে ঠিকানায় পৌঁছে দিয়ে ইউনাইটেডকে সমতায় ফেরান রোমেলু লুকাকু।

দুই মিনিট পর এগিয়ে যায় জোসে মরিনিয়োর দল। ডিফেন্ডারদের ভুলে পাওয়া বল হুয়ান মাতা বাড়ান বাঁ দিকে থাকা মার্কাস র‌্যাশফোর্ডের উদ্দেশে। কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন ইংলিশ এই ফরোয়ার্ড। এ গোলেই পঞ্চম জয় নিশ্চিত হয় ইউনাইটেডের।

এদিকে চেলসিও নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে শুরুতে গোল হজম করে। ৫৬তম মিনিটে হেডে লক্ষ্যভেদ করেন সাউল নিগেস। ৭৫তম মিনিটে আতলেতিকোর স্তেফান সাভিচ আত্মঘাতী গোল করলে সমতায় ফেরে চেলসি।