প্লে-অফে গড়াল রাজীব-রাকিবের শিরোপা লড়াই

জাতীয় দাবার শিরোপা নিষ্পত্তি হবে এনামুল হোসেন রাজীব ও আব্দুল্লাহ আল রাকিবের মধ্যে প্লে-অফে। ত্রয়োদশ ও শেষ রাউন্ড শেষে সমান পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন এই দুই গ্র্যান্ডমাস্টার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2017, 03:36 PM
Updated : 5 Dec 2017, 03:36 PM

দাবা ফেডারেশনে মঙ্গলবার গতবারের চ্যাম্পিয়ন রাজীব হারান ফিদে মাস্টার মাহফুজুর রহমানকে। গতবারের রানারআপ রাকিব ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমানকে হারান। ১১ করে পয়েন্ট নিয়ে যৌথভাবে শীর্ষে থাকা এই ‍দুই গ্র্যান্ডমাস্টার টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী বুধবার প্লে-অফে মুখোমুখি হবেন।

শেষ রাউন্ডে ড্র করেছেন জিয়াউর রহমান। ইন্টারন্যাশনাল মাস্টার আবু সুফিয়ান শাকিলের সঙ্গে ড্রয়ের পর সাড়ে ৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে জাতীয় দাবা শেষ করেছেন এই গ্র্যান্ডমাস্টার।

ইন্টারন্যাশনাল মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন ড্র করেন ফিদে মাস্টার আমিনুল ইসলামের সঙ্গে। ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ ও ক্যান্ডিডেট মাস্টার চঞ্চল ঘোষের ম্যাচটিও ড্র হয়।

শেষ রাউন্ডে শরীফ হোসেনের কাছে হেরেছেন মহিলা ইন্টারন্যাশনাল মাস্টার শামীমা আক্তার লিজা। এসএম স্মরনকে হারিয়েছেন ফিদে মাস্টার ফিদে মাস্টার নাসির আহমেদ।

৮ পয়েন্ট নিয়ে আমিনুল চতুর্থ, সাড়ে ৭ পয়েন্ট নিয়ে ফাহাদ পঞ্চম ও ৭ পয়েন্ট নিয়ে নাসির ষষ্ঠ স্থানে থেকে জাতীয় দাবা শেষ করেছেন।