মামিচকে ছাড়া জিতল আবাহনী

দ্রাগো মামিচ হঠাৎ করে চলে যাওয়ায় বিজেএমসির বিপক্ষে আবাহনী লিমিটেড নেমেছিল গোলরক্ষক কোচ আতিকুর রহমানের কোচিংয়ে। প্রধান কোচের অনুপস্থিতিতেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের ম্যাচে টিম বিজেএমসিকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে শিরোপাধারীরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2017, 03:04 PM
Updated : 5 Dec 2017, 03:04 PM

প্রথম পর্বে আবাহনীকে গোলশূন্য ড্রয়ে রুখে দিয়েছিল বিজেএমসি।

গত নভেম্বরে মেয়াদ ফুরিয়ে যাওয়ার পর মামিচের সঙ্গে চুক্তি নবায়ন করেনি আবাহনী। ক্রোয়েশিয়ান এই কোচ কদিন আগে থাইল্যান্ডের একটি দলের দায়িত্ব নেন।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার ম্যাচের ত্রয়োদশ মিনিটে এগিয়ে যায় আবাহনী। বাঁ দিক থেকে ইমন বাবুর শর্ট কর্নার নিয়ন্ত্রণে নিয়ে ওয়ালী ফয়সালের বাড়ানো ক্রসে নাসিরউদ্দিন চৌধূরীর হেড ঠিকানা খুঁজে পায়।

২৭তম মিনিটে পেনাল্টি বঞ্চিত হওয়ায় ক্ষুব্ধ হয়ে ওঠে আবাহনীর ডাগআউট। আক্রমণে ওঠা রুবেল মিয়াকে ডি বক্সের ভেতরে মেহেদী হাসান রয়েল পেছন থেকে ফাউল করার পর আবাহনীর পেনাল্টির আবেদনে সাড়া দেননি রেফারি।

নাবীব নেওয়াজ জীবন ও সানডে চিজোবার দারুণ বোঝাপড়ায় ৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। জীবনের সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে ডান দিক থেকে মাপা শটে ব্যবধান দ্বিগুণ করেন নাইজেরিয়ার এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতে ম্যাচে ফেরে বিজেএমসি। ৪৯তম মিনিটে কিংসলে ওশিকোয়ার গড়ানো শট আবাহনীর এক খেলোয়াড়ের গা ছুঁয়ে জালে জড়ায়।

ইমন বাবুর কর্নার গোলরক্ষক লাফিয়ে উঠে ফিস্ট করার চেষ্টা করেও ব্যর্থ হন। বল এক ড্রপে জালে জড়ালে ৭০তম মিনিটে ব্যবধান ফের বাড়িয়ে নেয় আবাহনী। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে বদলি ফরোয়ার্ড এমেকা ডারলিংটন লক্ষ্যভেদ করলে লিগে দশম জয় নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

টানা তৃতীয় জয় পাওয়া আবাহনী ১৫ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে তৃতীয় স্থানে আছে। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা শেখ জামাল ধানমণ্ডি ক্লাব এক ম্যাচ কম খেলেছে।

মঙ্গলবার প্রথম ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে ২-২ ড্রয়ে রুখে দেয় শেখ রাসেল ক্রীড়া চক্র। ১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চট্টগ্রাম আবাহনী। ২০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে শেখ রাসেল।