চট্টগ্রাম আবাহনীকে রুখে দিল শেখ রাসেল

প্রথম পর্বের হারের প্রতিশোধ নেওয়ার সম্ভাবনা তৈরি করেছিল শেখ রাসেল ক্রীড়া চক্র। সেটা না পারলেও বাংলাদেশ প্রিমিয়ার লিগে শীর্ষে থাকা চট্টগ্রাম আবাহনীকে ড্রয়ে রুখে দিয়েছে শফিকুল ইসলাম মানিকের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2017, 12:55 PM
Updated : 5 Dec 2017, 01:48 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার দুই দলের দ্বিতীয় পর্বের ম্যাচটি ২-২ ড্র হয়। প্রথম পর্বে শেখ রাসেলকে ৩-১ ব্যবধানে হারানো চট্টগ্রাম আবাহনী ১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। ২০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে শেখ রাসেল।

ষষ্ঠ মিনিটের সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় শেখ রাসেল। মাশুক মিয়া জনির বাড়ানো বল সোহেল রানা ঠিকঠাক নিয়ন্ত্রণে নেওয়ার আগে কেড়ে নেন মোনায়েম খান রাজু। এরপর ডান পায়ে মাপা শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন শেখ রাসেলের এই মিডফিল্ডার।

নবম মিনিটে জাকি সারহানের শট ক্রসবার উঁচিয়ে না গেলে ব্যবধান দ্বিগুণ করে নিতে পারত আগের দুই লিগ ম্যাচ ড্র করে আসা শেখ রাসেল। ডি বক্সের বাইরে থেকে তারিকুল ইসলাম জুলফিকারের শট গোলরক্ষক পাঞ্চ করে ফেরানোর পর সারহান ফিরতি শট উড়িয়ে মারেন।

লিগে টানা তিন জয়ের আত্মবিশ্বাস নিয়ে খেলতে নামা চট্টগ্রাম আবাহনীর খেলায় ছিল না চেনা ছন্দ। ৩৫তম মিনিটে আরও পিছিয়ে পড়তে বসেছিল তারা। কিন্তু সারহানের বাড়নোর বল গোলমুখ থেকে তালগোল পাকিয়ে ঠিকঠাক শট নিতে পারেননি হাইতির ফরোয়ার্ড ফ্রঁসয়া জ্যাক। একটু পর জুলফিকারের শট অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে উড়ে গেলে আরেকদফা বেঁচে যায় চট্টগ্রামের দলটি।

প্রথমার্ধের শেষ দিকে পাওয়া প্রথম সুযোগটি কাজে লাগিয়ে ম্যাচে ফেরে চট্টগ্রাম আবাহনী। ৪৩তম মিনিটে মোহাম্মদ আব্দুল্লাহর ফ্রি কিক থেকে পাওয়া বলে ডি বক্সের ভেতর থেকে লিওনেল সেইন্ট প্রিয়াক্সের নেওয়া সাইড ভলিতে পরাস্ত হন গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে গুছিয়ে ওঠা চট্টগ্রাম আবাহনী এগিয়ে যাওয়া গোলের দেখা পায় ৮৩তম মিনিটে। বাঁ দিক থেকে আবদুল্লাহর বাড়ানো নিচু ক্রসে জাহিদ হোসেনের ডাইভিং হেড ঠিকানা খুঁজে পায়। চার মিনিট পরই সমতায় ফেরে শেখ রাসেল। বিশ্বনাথ ঘোষের থ্রো ইনে উত্তম ভৌমিক হেড করার পর জ্যাকের ফিরতি হেড জালে জড়ালে সমতায় শেষ হয় ম্যাচ।