ফরাশগঞ্জে হোঁচট সাইফের

বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে হারাতে ঘাম ছুটে গিয়েছিল সাইফ স্পোর্টিংয়ের। দ্বিতীয় পর্বে এসে হোঁচটই খেলো তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2017, 03:13 PM
Updated : 3 Dec 2017, 03:16 PM

লিগের তলানির দলের সঙ্গে ২-২ ড্র করেছে সাইফ স্পোর্টিং।

প্রথম পর্বে ১-০ গোলে ফরাশগঞ্জকে হারিয়েছিল লিগের নবাগত দল সাইফ স্পোর্টিং। দ্বিতীয় পর্বের ড্রয়ে শিরোপা লড়াই থেকে অনেকটা পিছিয়ে পড়ল তারা। ১৪ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে সাইফ। ৭ পয়েন্ট নিয়ে তলানিতে ফরাশগঞ্জ।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারত সাইফ। কিন্তু ইংলিশ ফরোয়ার্ড চার্লস উইলিয়াম এডওয়ার্ড শেরিংহ্যাম গোলরক্ষক বরাবর শট নেন। পাঁচ মিনিট পরই সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় ফরাশগঞ্জ। সতীর্থের কর্নারে লামিন কামারার হেড গোলরক্ষক পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি; ফিরতি শটে লক্ষ্যভেদ করেন মোহাম্মদ আলমগীর।

একাদশ মিনিটে স্পট কিক থেকে সাইফকে সমতায় ফেরান ওয়েডসেন আনসেলমে। ডি বক্সের মধ্যে গাম্বিয়ান মিডফিল্ডার কামারার হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

প্রথমার্ধের যোগ করা সময়ে জুয়েল রানার দারুণ গোলে এগিয়ে যায় সাইফ স্পোর্টিং। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো আড়াআড়ি পাস ডি বক্সের ভেতরে নিয়ন্ত্রণে নিয়ে শরীরটাকে ঘুরিয়ে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড।

বিরতির বাঁশি বাজার আগ মুহূর্তেই প্রতিআক্রমণ থেকে সমতায় ফেরে ফরাশগঞ্জ। মোহাম্মদ সুজনের বাড়ানো বল ধরে গায়ের সঙ্গে সেঁটে থাকা ‍দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন মোহাম্মদ শামীম।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া চেষ্টা চালাতে থাকে সাইফ। ৬১তম মিনিটে সুযোগও পেয়ে যায় তারা। কিন্তু ওয়েডসেনের শট পোস্টে লেগে ফেরে। একটু পর শেরিংহ্যামের আরেকটি প্রচেষ্টা বাইরের জাল কাঁপায়। শেষ দিকে ফরাশগঞ্জের রক্ষণে প্রচণ্ড চাপ দিলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি নবাগত দলটি।

রোববার প্রথম ম্যাচে সোহেল রানা ও রাজন মিয়ার গোলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ২-০ ব্যবধানে হারায় আরামবাগ ক্রীড়া সংঘ।