‘রিয়াল দুর্বল হয়ে যায়নি’

লা লিগা ও ইউরোপের চ্যাম্পিয়ন হিসেবে মৌসুম শুরু করা রিয়াল মাদ্রিদের সাম্প্রতিক পারফরম্যান্সে ধারাবাহিকতার বড্ড অভাব; শিরোপা ধরে রাখার মিশনে বারবার হোঁচট খাচ্ছে তারা। তাই বলে দলের শক্তি কমে গেছে এমনটা মানতে নারাজ মিডফিল্ডার ইসকো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2017, 02:01 PM
Updated : 3 Dec 2017, 02:01 PM

লিগে শনিবার রাতে পয়েন্ট টেবিলের নিচের দিকের দল আথলেতিক বিলবাওয়ের মাঠে গোলশূন্য ড্র করে বার্সেলোনার সঙ্গে ব্যবধান ছয় পয়েন্টে নামিয়ে আনার সুযোগ হারায় রিয়াল।

লিগে টানা পাঁচ ম্যাচ জয়হীন থেকে খেলতে নামা বিলবাওয়ের বিপক্ষে সহজ সুযোগ সুযোগ নষ্ট করেন ক্রিস্তিয়ানো রোনালদো ও টনি ক্রুস। শেষ দিকে আবার দ্বিতীয় হলুদ কার্ড দেখেন অধিনায়ক সের্হিও রামোস।

এবারের লিগে এ পর্যন্ত চার ম্যাচ ড্র করেছে গতবারের চ্যাম্পিয়নরা। হেরেছে দুটি। শেষ তিন ম্যাচের দুটিতে গোলশূন্য ড্র। মাঝে গত সপ্তাহে কোপা দেল রেতে তৃতীয় সারির ক্লাব ফুয়েনলাব্রাদার সঙ্গে ঘরের মাঠে ২-২ ড্র করে রিয়াল।

কিছু দিন আগে গণমাধ্যমে খবর আসে, রোনালদো নাকি বলেছেন, আলভারো মোরাতা ও হামেস রদ্রিগেস চলে যাওয়ায় রিয়াল গত মৌসুমের মতো এবার ততটা শক্তিশালী নয়। রোনালদোর এমন মন্তব্যে দ্বিমত পোষণ করেন রামোস। ইসকো অবশ্য সে তর্কে জড়াতে চাননি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ইসকো বলেন, “যখন ফল না আসে তখন দল দুর্বল হয়ে পড়েছে বলাটা সহজ। আমাদের দল গত মৌসুমের মতোই প্রতিযোগিতামূলক। চোটের কারণে এখনও আমরা আমাদের পুরো দল পাইনি।”

লা লিগায় ১৪ ম্যাচে আট জয় ও চার ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে রিয়াল। সমান পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে সেভিয়া।  

শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৩৬। ৫ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে এক ম্যাচ কম খেলা ভালেন্সিয়া। আর ১৪ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে আতলেতিকো মাদ্রিদ আছে তৃতীয় স্থানে।

স্প্যানিশ কাপে পুঁচকে ফুয়েনলাব্রাদার বিপক্ষে হোঁচট খেলেও দুই লেগ মিলিয়ে শেষ ষোলোয় উঠেছে রিয়াল। আর চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ রানার্সআপ হয়ে নকআউট পর্ব নিশ্চিত করেছে জিদানের দল।