বিলবাওয়ের মাঠে রিয়ালের হোঁচট

মৌসুমের শুরু থেকে বারবার পথ হারানো রিয়াল মাদ্রিদ আবারও হোঁচট খেয়েছে। এবার লা লিগায় নিচের দিকের দল আথলেতিক বিলবাওয়ের মাঠ থেকে ড্র করে ফিরেছে জিনেদিন জিদানের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2017, 09:38 PM
Updated : 2 Dec 2017, 09:50 PM

শনিবার রাতে সান মামেসে লিগের ম্যাচটি গোলশূন্য ড্র হয়।

লিগে শেষ তিন ম্যাচের দুটিতে ড্র করল মাদ্রিদের ক্লাবটি। ১৮ নভেম্বর আতলেতিকো মাদ্রিদের মাঠে ড্র করার পর গত সপ্তাহে মালাগার বিপক্ষে ঘরের মাঠে জিতেছিল রিয়াল।

এই নিয়ে এবারের লিগে চতুর্থ ড্র করলো গতবারের চ্যাম্পিয়নরা। মাঝে দুটি ম্যাচে হেরেছেও তারা।

ম্যাচের শুরু থেকে বল দখলে রেখে আক্রমণে ওঠা রিয়াল সপ্তম মিনিটে এগিয়ে যেতে পারতো; কিন্তু ইসকোর ক্রস বুক দিয়ে নামিয়ে করিম বেনজেমার নেওয়া শট লাগে পোস্টে। ছয় মিনিট পর আরিৎস আদুরিসের কোনাকুনি হেড ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক কেইলর নাভাস।

২৮তম মিনিটে ইনাকি উইলিয়ামসের শট ঠেকিয়ে ফের রিয়ালকে বাঁচান নাভাস। তিন মিনিট পর টনি ক্রুসের জোরালো নিচু শট পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ২০ গজ দূর থেকে আদুরিসের আরেকটি শট ঝাঁপিয়ে ঠেকান নাভাস। ৭২তম মিনিটে ইসকোর বাড়ানো বল বুক দিয়ে নামিয়ে রোনালদোর নেওয়া শট পোস্ট ঘেঁষে চলে যায়।

৮৬তম মিনিটে আদুরিসকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন সের্হিও রামোস। ফলে আগামী সপ্তাহে সেভিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে পারবেন না রিয়াল অধিনায়ক।

১৪ ম্যাচে আট জয় ও চার ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে রিয়াল। সমান পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে সেভিয়া।  

দিনের প্রথম ম্যাচে সেল্তা দে ভিগোর সঙ্গে ঘরের মাঠে ২-২ ড্র করা বার্সেলোনার পয়েন্ট ৩৬। ৫ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে এক ম্যাচ কম খেলা ভালেন্সিয়া।

আরেক ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে ২-১ গোলে হারানো আতলেতিকো মাদ্রিদ ১৪ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।