আর্সেনালের মাঠে ম্যানইউর জয়

দুই গোলে পিছিয়ে পড়ার পর ম্যানচেস্টার ইউনাইটেডের ওপর দিয়ে আক্রমণের ঝড় বইয়ে দিল আর্সেনাল। ম্যাচে ফেরা গোলও পেলো দলটি। কিন্তু শেষ রক্ষা হয়নি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2017, 07:35 PM
Updated : 2 Dec 2017, 07:38 PM

দারুণ শিহরণ ছড়ানো ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি জোসে মরিনিয়োর দল জিতেছে ৩-১ ব্যবধানে।

২০১৪ সালের নভেম্বরের পর এই প্রথম আর্সেনালের মাঠে জয়ের স্বাদ পেলো ইউনাইটেড।

শনিবার রাতে এমিরেটস স্টেডিয়ামে স্বাগতিক সমর্থকদের স্তব্ধ করে দিয়ে চতুর্থ মিনিটে এগিয়ে যায় ইউনাইটেড। আর্সেনালের লরাঁ কোসিয়েলনির ভুল পাস থেকে বল পেয়ে পল পগবার সঙ্গে একবার দেওয়া নেওয়া করে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন আন্তোনিও ভালেন্সিয়া।

একাদশ মিনিটে দ্বিতীয় গোলটিও আর্সেনাল হজম করে নিজেদের ভুলে, স্কোদ্রান মুস্তাফির বোকামিতে। জার্মানির এই ডিফেন্ডারের ভুলে বল পেয়ে জেসে লিনগার্ড বাড়ান রোমেলু লুকাকুকে। লুকাকু থেকে অতঁনি মার্শিয়াল হয়ে বল ফের আসে লিনগার্ডের পায়ে; আলতো টোকায় পেতর চেককে পরাস্ত করেন ইংলিশ এই মিডফিল্ডার।

দুই গোল হজমের পর বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকা আর্সেনাল সুযোগও পেতে থাকে। ৩০তম মিনিটে ডি-বক্সের একটু ওপর থেকে আলেক্সিস সানচেসের একটু ঝুলিয়ে নেওয়া ফ্রি-কিক গোললাইনের সামনে থাকা অ্যাশলে ইয়ং ফেরালে ভালো একটি সুযোগ নষ্ট হয় তাদের।

চার মিনিট পর আর্সেনালের হতাশা আরও বাড়ে। আলেকসঁদ লাকাজেতের শট দাভিদ দে হেয়ার গায়ে লাগার পর ক্রসবার ফিরিয়ে দেয়।

প্রথমার্ধের যোগ করা সময়ে লুকাকুর পায়ে লেগে বল ছুটছিল জালের দিকে, শেষ মুহূর্তে ঝাঁপিয়ে পড়ে আত্মঘাতী গোল হতে দেননি দে হেয়া। এর আগে সেয়াদ কোলাশনিচ ও লাকাজেতের শটও ফেরান ইউনাইটেড গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরুতে ম্যাচে ফেরা গোল পায় আর্সেনাল। ৪৯তম মিনিটে সতীর্থের ফ্রি-কিক অফসাইডের ফাঁদ ভেঙে ডি-বক্সের মধ্যে নামিয়ে দেওয়ার কাজটুকু করেন অ্যারন র‌্যামজি। এরপর লাকাজেত দে হেয়াকে একা পেয়ে পরাস্ত করেন।

৫৬তম মিনিটে লাকাজেতের শট ফেরানোর পর সানচেসের ফিরতি প্রচেষ্টাও রুখে দেন দে হেয়া।

সাত মিনিট পর লিনগার্ডের দ্বিতীয় গোলে আর্সেনালের ম্যাচে ফেরা আরও কঠিন হয়ে যায়। মাঝমাঠ থেকে আক্রমণে ওঠা লিনগার্ড ডান দিকে পল পগবাকে বল বাড়িয়ে ঢুকে পড়েন ডি-বক্সে। গায়ের সঙ্গে সেঁটে থাকা কোসিয়েলনিকে বোকা বানিয়ে ফিরতি পাস পেয়ে সহজেই লক্ষ্যভেদ করেন ইংলিশ এই মিডফিল্ডার।

৭৪তম মিনিটে এক্তর বেইয়েরিনকে ফাউল করে লালকার্ড দেখেন পগবা। বাকি সময়ে এক জন কম নিয়ে খেললেও প্রতিপক্ষকে আটকে রাখার কাজটা ভালোই সেরেছে ইউনাইটেড।

১৫ ম্যাচে ১১তম জয় পাওয়া ইউনাইটেড ৩৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। ১৪ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

শনিবার অন্য ম্যাচে স্ট্যামফোর্ড ব্রিজে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ৩-১ গোলে জেতা চেলসি ১৫ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।

ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের মাঠ থেকে ৫-১ গোলের জয় নিয়ে ফেরা লিভারপুল ১৫ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে। পঞ্চম হারের স্বাদ পাওয়া আর্সেনাল ২৮ পয়েন্ট নিয়ে পঞ্চম।