নেইমারকে রক্ষা করতে পিএসজি কোচের আহ্বান

তোয়ার বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে নেইমারের অনেকবার ফাউলের শিকার হওয়ার বিষয়টি ঠিক মানতে পারছেন না উনাই এমেরি। তারকা এই খেলোয়াড়কে রেফারিদের আরও সুরক্ষা দেওয়া দরকার বলে মনে করেন পিএসজি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2017, 12:32 PM
Updated : 2 Dec 2017, 12:32 PM

গত অগাস্টে রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে পিএসজি লেখানো নেইমার শুরু থেকেই আছেন দারুণ ফর্মে। প্যারিসের ক্লাবটির হয়ে এখন পর্যন্ত সব ধরনের প্রতিযোগিতায় করেছেন ১৫ গোল।  

গত বুধবার লিগে নিজেদের মাঠে তোয়ার বিপক্ষে পিএসজির ২-০ ব্যবধানের জয়ে নেইমার নিজে করেন এক গোল; এদিনসন কাভানিকে দিয়ে করান অন্যটি। ম্যাচটিতে একাধিক বার কঠিন ট্যাকলের শিকার হন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। চলতি লিগ ওয়ানে তাকেই সবচেয়ে বেশি ফাউল করা হয়েছে।

এমেরির দৃষ্টিতে, ফুটবল হলো একটা বিনোদন ব্যবসা। মাঠে তারকা খেলোয়াড়দের যাতে ভুগতে না হয় সেজন্য রেফারিদের আরও কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন এই কোচ। 

"কেবল নেইমার নয়, সব খেলোয়াড়দের সুরক্ষা দেওয়াটা গুরুত্বপূর্ণ। খুব ঘন ঘন সে বল স্পর্শ করে। সে অনেক ওয়ান-অন-ওয়ান লড়াইয়ের খোঁজে থাকে। সে প্রচুর ড্রিবল করে। খেলোয়াড়দের নিরাপদ রাখাটা দরকার আমাদের।"   

"ফুটবলটা হলো একটা প্রদর্শনী। নেইমার এমন একজন খেলোয়াড় যে অনেক বেশি ফাউলের শিকার হয়। রেফারির খেলোয়াড়দের সুরক্ষা দেওয়া প্রয়োজন।"