মারাদোনার সমালোচনা গায়ে মাখছেন না আর্জেন্টিনা কোচ

বিশ্বকাপ বাছাইপর্বে খোঁড়াতে থাকায় আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলিকে সমালোচনার তীরে বিদ্ধ করেছিলেন দিয়েগো মারাদোনা। তবে স্বদেশি কিংবদন্তির সমালোচনা গায়ে মাখছেন না সাম্পাওলি। তার বিশ্বাস, রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা খুবই শক্তিশালী দল থাকবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2017, 09:07 AM
Updated : 2 Dec 2017, 09:07 AM

গত শুক্রবার মস্কোয় ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের ড্র অনুষ্ঠিত হয়। দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার সঙ্গে ‘ডি’ গ্রুপে আছে ক্রোয়েশিয়া, আইসল্যান্ড ও নাইজেরিয়া।

বাছাইপর্বের শেষ দিকে এসে গত জুনে আর্জেন্টিনার হাল ধরেন সাম্পাওলি। সেই থেকে মারাদোনা তার দিকে তোপ দাগাচ্ছেন। তবে বাছাই পর্বের শেষ ম্যাচে একুয়েডরকে হারিয়ে মূল পর্ব নিশ্চিত করা দলটির কোচ সাম্পাওলি সমালোচনা পাত্তা দিচ্ছেন না।

“এটা (সমালোচনা) আমাকে বিরক্ত করে না। আমরাও এভাবে ভাবি। আমি আশা করি, সময় যত যাবে আমরা উন্নতির সুযোগ পেতে সমর্থ হব।”

বাছাইপর্বের মতো ধুকতে থাকা নয়, রাশিয়ায় আর্জেন্টিনা খুবই শক্তিশালী দল থাকবে বলেও মনে করেন সাম্পাওলি।

“আমি মনে করি, আমরা উন্নতি করব। বাছাইপর্বে যে ভার আমাদের কাঁধে ছিল, মূল পর্বে সেটা থেকে মুক্তি পাওয়ার সুযোগ পাব। বিশ্বকাপে আর্জেন্টিনা খুবই শক্তিশালী দল থাকব।”

আগামী ১৬ জুন মস্কোয় বিশ্বকাপের নবাগত দল আইসল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এরপর ক্রোয়েশিয়া ও নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচ আছে তাদের। সময়ের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি দলে থাকায় গ্রুপ পর্ব পেরুনো নিয়ে আশাবাদী সাম্পাওলি।

“আমি ইতোমধ্যে জানি, আমরা কোথায়, কবে, কাদের বিপক্ষে খেলব এবং তাদের বৈশিষ্ট্য কি।… বিশ্বের সেরা খেলোয়াড়টি আর্জেন্টিনার এবং আমাদের সুযোগ আছে দ্বিতীয় ধাপে যাওয়ার।”