আর্জেন্টিনাকে নিয়ে এখনই চিন্তিত নয় ফ্রান্স

বিশ্বকাপের শেষ ষোলোতে দেখা হয়ে যেতে পারে বড় দুই দল আর্জেন্টিনা ও ফ্রান্সের। তবে সম্ভাব্য এ ম্যাচ নিয়ে এখনই ভাবতে চান না দিদিয়ের দেশম। ফ্রান্সের কোচ আপাতত তার গ্রুপ নিয়ে খুশি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2017, 08:22 AM
Updated : 2 Dec 2017, 09:05 AM

গত শুক্রবার মস্কোয় ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের ড্র অনুষ্ঠিত হয়। ‘সি’ গ্রুপে আছে ফ্রান্স, পেরু, ডেনমার্ক ও অস্ট্রেলিয়া। ‘ডি’ গ্রুপে চার দল আর্জেন্টিনা, ক্রোয়েশিয়া, আইসল্যান্ড ও নাইজেরিয়া।

‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন খেলবে ‘ডি’ গ্রুপের রানার্সআপের সঙ্গে। আর ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন খেলবে ‘সি’ গ্রুপের রানার্সআপের সঙ্গে। তাই ফ্রান্স বা আর্জেন্টিনার কোনো একটি দল রানার্সআপ হলে শেষ ষোলোতে দেখা হবে সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়নের। তবে দেশম ভাবছেন এখন নিজের গ্রুপ নিয়ে।

“অবশ্যই গ্রুপিং আরও অনেক কঠিন হতে পারত। ডেনমার্কের সঙ্গে খেলার অভ্যাস করে ফেলেছি আমরা এবং একটি প্রীতি ম্যাচে অস্ট্রেলিয়ার সঙ্গে খেলেছি।”

“এ মুহূর্তে আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে আগামী মার্চে প্রীতি ম্যাচগুলো চলার সময় (গ্রুপের) প্রতিপক্ষদের ওপর নজর রাখা।”

“আমরা আমাদের বিশ্বকাপের প্রতিপক্ষদের ও তাদের প্রোফাইল জানি। প্রীতি ম্যাচে আমরা সেই সব প্রতিপক্ষের সঙ্গে খেলব, যাদের প্রোফাইল একই রকম।”

আর্জেন্টিনা নিয়ে এখনই ভাবতে না চাইলেও সম্ভাব্য প্রতিপক্ষদের গ্রুপটি ভালোভাবে মাথায় থাকছে দেশমের।

“আমি জানি কোন গ্রুপটা আমাদের চিন্তার কারণ হতে পারে, যে গ্রুপে আছে আর্জেন্টিনা। কিন্তু আপনি সবসময় তাদের এড়াতে পারবেন না। ধাপে ধাপে এগিয়ে যাওয়া যাক। এখনই বড় দলগুলো নিয়ে কথা বলার কোনো মানে নেই।”