মেসির আর্জেন্টিনার সঙ্গে লড়তে প্রস্তুত ক্রোয়েশিয়া

বিশ্বকাপে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া একই গ্রুপে পড়ায় ক্লাব বার্সেলোনার বন্ধু লিওনেল মেসি, হাভিয়ের মাসচেরানোর বিপক্ষে খেলতে হবে ইভান রাকিতিচকে। ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার অবশ্য উন্মুখ হয়ে আছেন বন্ধুর সঙ্গে লড়তে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2017, 08:55 PM
Updated : 1 Dec 2017, 08:56 PM

মস্কোয় শুক্রবার রাতে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের ড্র অনুষ্ঠিত হয়। ‘ডি’ গ্রুপে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়ার সঙ্গে আছে আইসল্যান্ড ও নাইজেরিয়া। গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া মুখোমুখি হবে। মেসি-মাসচেরানোর আর্জেন্টিনার বিপক্ষে লড়তে মুখিয়ে আছেন রাকিতিচও।

“এটা একটা কঠিন গ্রুপ; দারুণ লড়াই হবে। আমি বিশ্বাস করি, আমাদের এগিয়ে যাওয়ার যোগ্যতা আছে। বন্ধু মেসি এবং মাসচেরানোর বিপক্ষে খেলতে পারব বলে আমি খুশি।”

“এটা বিশ্বকাপ এবং আমাদের সেরার মুখোমুখি হতে হবে। বিশ্বকাপের জন্য আমার তর সইছে না; বিশেষ করে আর্জেন্টিনার বিপক্ষে খেলার জন্য তর সইছে না আমার। আর্জেন্টিনা এবং মেসির প্রতি শ্রদ্ধা আছে কিন্তু এটা আমাদের আরও বড় অনুপ্রেরণা দিচ্ছে।”

ক্রোয়েশিয়া কোচ জ্লাতকো দালিচ অবশ্য জানিয়েছেন, মেসির জন্য আলাদা করে কোনো পরিকল্পনা সাজাবেন না। তবে এইচটিভির সঙ্গে আলাপচারিতায় আর্জেন্টিনাকে এক কথায় ফেভারিট মেনে নিয়েছেন তিনি।

“নাইজেরিয়ার দলটা তরুণ এবং ভীষণ গতিময়। আমি চেয়েছিলাম আর্জেন্টিনার মতো সেরা দুটো-তিনটা দলকে এড়িয়ে যেতে কিন্তু তা হয়নি। আমাদের কিছু হারানোর নেই। তারা ফেভারিট।”