‘পঞ্চম ব্যালন ডি'অর জিতবে রোনালদো’

ক্রিস্তিয়ানো রোনালদো নিশ্চিতভাবেই এবারের ব্যালন ডি'অর জিতবে বলে দৃঢ় বিশ্বাস জিনেদিন জিদানের। রিয়াল মাদ্রিদ কোচের ধারণা সত্যি হলে পঞ্চম বার পুরস্কারটি জিতে লিওনেল মেসিকে স্পর্শ করবেন পর্তুগজ এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2017, 04:35 PM
Updated : 1 Dec 2017, 04:35 PM

আগামী বৃহস্পতিবার ব্যালন ডি'অর বিজয়ীর নাম ঘোষণা করবে ফ্রান্সের ফুটবল বিষয়ক ম্যাগাজিন 'ফ্রান্স ফুটবল'। বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটি জয়ের লড়াইয়ে এবারও ফেভারিটের তারিকায় রোনালদো ও মেসি।

ক্লাব ও জাতীয় দলের হয়ে দারুণ ফর্মে আছেন মেসি। গত মাসে বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের শেষ ম্যাচে তার হ্যাটট্রিকেই একুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে রাশিয়ার টিকিট নিশ্চিত করে আর্জেন্টিনা। চলতি লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে বার্সেলোনার দৃঢ় অবস্থানেও মূল ভূমিকা এই ফরোয়ার্ডের।

এই সময়ে প্রতিদ্বন্দ্বী মেসির মতো নৈপুণ্য দেখাতে ব্যর্থ হলেও গত মৌসুমে দুর্দান্ত খেলেন রোনালদো। রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ধরে রাখার পথে প্রতিযোগিতাটির নকআউট পর্বে দুটি হ্যাটট্রিকসহ মোট ১০টি গোল করেন। অবদান রাখেন পাঁচ বছরের মধ্যে প্রথম লা লিগা শিরোপা জয়েও।

লা লিগায় শনিবার বাংলাদেশ সময় রাত পৌনে ২টায় আথলেতিক বিলবাওয়ের মাঠে খেলতে নামবে রিয়াল।

ম্যাচটির আগের দিন সংবাদ সম্মেলনে রোনালদোর ব্যালন ডি'অর জয়ের সম্ভাবনা জিদান বলেন, "সে আমাদের মতোই মানুষ। কিন্তু কখনও কখনও সে অনেক ব্যতিক্রম। তার কোনো সীমা নেই, সত্যি। আসল বিষয় হচ্ছে, সে তার পঞ্চম ব্যালন ডি'অর জিততে যাচ্ছে। এটা অসাধারণ।"

"এটা তার প্রাপ্যও। আমি নিশ্চিত ক্রিস্তিয়ানো তার পঞ্চম ব্যালন ডি'অর জিততে যাচ্ছে। আর এটা আমাকে বিস্মিত করছে না। সে আরও বেশি চায়। ষষ্ঠ বা সপ্তমবারের মতো এটা জয়ের উচ্চাকাঙ্ক্ষা আছে তার। আমি মনে করি যে মৌসুমটি সে কাটিয়েছে সেটার জন্য এটা তার প্রাপ্য।" 

অক্টোবরে মেসি ও নেইমারকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ অ্যাওয়ার্ড জিতেন রোনালদো।