দি মারিয়ার ওপর আস্থা আছে পিএসজি কোচের

লিগ ওয়ানে তোয়ার বিপক্ষে পিএসজির আনহেল দি মারিয়া নিজের সেরাটা দেখাতে পারেননি বলে মনে করছেন উনাই এমেরি। তবে আজেন্টিনার এই উইঙ্গারের মনোভাবে খুশি দলটির কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2017, 10:12 AM
Updated : 30 Nov 2017, 10:12 AM

নিজেদের মাঠে বুধবার রাতে তোয়াকে ২-০ গোলে হারায় পিএসজি। দ্বিতীয়ার্ধে একটি করে গোল করেন নেইমার ও এদিনসন কাভানি।

গত রোববার মোনাকোর বিপক্ষে পিএসজির ২-১ গোলের জয়ের ম্যাচে বদলি হিসেবে নামলেও এই ম্যাচে শুরুর একাদশেই ছিলেন দি মারিয়া। কিন্তু তেমন নজরকাড়া ছিল না তার খেলা। তার জায়গায় কিলিয়ান এমবাপেকে নামানোর আগ পর্যন্ত ম্যাচ ছিল গোলশূন্য।

ম্যাচটিতে দি মারিয়া ভালো খেলতে না পারলেও তার উপর আস্থা হারাচ্ছেন না এমেরি। ২৯ বছর বয়সী এই খেলোয়াড়ের পুরনো রূপে ফেরা নিয়ে আশাবাদী তিনি। 

“সব খেলোয়াড়দের নিয়েই আমি খুশি। গুরুত্বপূর্ণ বিষয় হলো তাদের মনের অবস্থা। আনহেল দলের জন্য প্রতিদিনই পরিশ্রম করে। কখনও ম্যাচগুলো তার খুব ভালো হয়, কখনও খুব বাজে হয়। আমরা সবাইকে আত্মবিশ্বাস দেওয়ার ব্যাপারটা চালিয়ে যাব।”

“গতকাল আমি আনহেলের সঙ্গে কথা বলেছি। অনেক আকাঙ্ক্ষা ও প্রেরণার সঙ্গে ম্যাচটা শুরু করেছিল সে। হয়তো সে তার সেরাটা দেখাতে পারেনি যেমনটা সে বা আমরা চেয়েছিলাম।।”

আসছে দল বদলে দি মারিয়াকে ছেড়ে দিতে পারেন কি-না এমন প্রশ্নের জবাবে এমেরি বলেন, “আমাদের এখনও অনেক ম্যাচ বাকি, এর আগে আমি দল বদল নিয়ে কথা বলতে পারব না।”

“আমরা যে উদ্দীপনাটা চাই খেলোয়াড়রা সে অবস্থায় না থাকলে আমরা একসঙ্গে কথা বলি। আমি এই দল নিয়ে খুশি।”

এই জিয়ে লিগ ওয়ানে শীর্ষস্থান আরও পোক্ত করেছে পিএসজি। ১৫ ম্যাচে ত্রয়োদশ জয়ে তাদের পয়েন্ট ৪১। ১০ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে অলিম্পিক মার্সেই। অলিম্পিক লিও ও বতর্মান চ্যাম্পিয়ন মোনাকোর পয়েন্ট ২৯।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক