মোনাকোয় ফেরার ম্যাচে এমবাপের খেলার প্রশংসায় পিএসজি কোচ

সাবেক ক্লাব মোনাকোয় ফেরার ম্যাচে কিলিয়ান এমবাপে গোলের বেশ কিছু সুযোগ পেয়ে কাজে লাগাতে না পারলেও তার খেলার প্রশংসা করেছেন পিএসজি কোচ উনাই এমেরি।   

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2017, 09:00 AM
Updated : 27 Nov 2017, 09:43 AM

এদিনসন কাভানি ও নেইমারের গোলে রোববার রাতে লিগ ওয়ানের ম্যাচে বর্তমান চ্যাম্পিয়নদের ২-১ ব্যবধানে হারায় পিএসজি।  
 
গত মৌসুমে মোনাকোর লিগ শিরোপা জয় এবং চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনাল খেলার পেছনে বড় অবদান ছিল এমবাপের। ক্লাবটির হয়ে গত মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ২৬ গোল করা ফরাসি এই ফরোয়ার্ড এবারের মৌসুমের শুরুতে ধারে নাম লেখান পিএসজিতে।  
 
মোনাকোর বিপক্ষে গোলের চারটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি ১৮ বছর বয়সী এই খেলোয়াড়। এরপরও এই লড়াইয়ে এমবাপের খেলায় সন্তুষ্টি প্রকাশ করেছেন এমেরি।
 
“আমার মতে, এমবাপে দুর্দান্ত একটি ম্যাচ খেলেছে।”
 
“সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো সুযোগ তৈরি করা। কিন্তু এটা সত্যি, নিজের সুযোগগুলোতে সে গোল করতে পারলে তার জন্য ম্যাচটা যথাযথ হতো। সাবেক ক্লাবে ফিরে যে অভিজ্ঞতা হলো আবেগের দিক থেকে এটা গুরুত্বপূর্ণ। পরবর্তী সময়ে সে আরও শান্ত থাকবে।”
 
ম্যাচের ১৯তম মিনিটে কাভানির গোলে এগিয়ে যায় অতিথিরা। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর সপ্তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড় নেইমার। 
 
সেপ্টেম্বরের মাঝামাঝিতে লিওঁর বিপক্ষে পিএসজির ২-০ গোলে জেতা ম্যাচে স্পটকিক নেওয়া নিয়ে ঝগড়ায় জড়ান দলটির আক্রমণভাগের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় কাভানি-নেইমার। এরপর থেকেই এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে থাকেন কোচ এমেরি। তাই মোনাকোর বিপক্ষে নেইমারের পেনাল্টি শট নেওয়াটা ছিল আগে থেকেই নির্ধারিত।  
 
এমেরি বলেন, “খেলোয়াড়দের অবশ্যই কোচের সিদ্ধান্তকে সম্মান করতে হবে। তখনই মাঠে তারা একে-অপরকে বুঝতে পারবে। আমরা জানি খেলোয়াড়দের মধ্যে কারা পেনাল্টি শট নিতে পারে। এক্ষেত্রে নেইমার সক্ষম।”
 
“তিন পয়েন্টের জন্য আমরা খুশি। চ্যাম্পিয়নদের মাঠে আমরা জিতেছি। এটা ভালো।”
 
লিগে এখন পর্যন্ত অপরাজিত থাকা পিএসজির পয়েন্ট ১৪ ম্যাচে ৩৮। ২৯ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে অলিম্পিক লিওঁর চেয়ে পিছিয়ে তৃতীয় স্থানে আছে মোনাকো।