নেইমার-কাভানির গোলে মোনাকোকে হারাল পিএসজি

এদিনসন কাভানি ও নেইমারের গোলে শিরোপা লড়াইয়ে মূল প্রতিদ্বন্দ্বী মোনাকোকে হারিয়ে শীর্ষস্থান আরও সংহত করেছে পিএসজি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2017, 10:00 PM
Updated : 27 Nov 2017, 09:42 AM

রোববার রাতে বর্তমান চ্যাম্পিয়ন মোনাকোর মাঠে ২-১ গোলে জিতেছে উনাই এমেরির দল। গোলের সুযোগগুলো নষ্ট না হলে লিগে এখন পর্যন্ত অপরাজিত থাকা দলটির জয়টা হতে পারতো অনেক বড়। মোনাকো ও অলিম্পিক লিওঁর চেয়ে এখন ৯ পয়েন্ট এগিয়ে গত মৌসুমের রানার্সআপরা।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারত পিএসজি। নেইমারের বাড়ানো বল ধরে গোলরক্ষককে কাটিয়েও ফাঁকা জালে পাঠাতে পারেননি মোনাকোর সাবেক খেলোয়াড় কিলিয়ান এমবাপে। কোনাকুনি শটে বল যায় সাইড নেটে।

অষ্টম মিনিটে ডান দিক থেকে এমবাপের নিচু ক্রসে পা লাগিয়েছিলেন ইউলিয়ান ড্রাক্সলার; তবে এবারও বল জড়ায় সাইড নেটে।

তবে সুযোগ নষ্ট করেননি মৌসুমের শুরু থেকেই একের পর এক গোল করে চলা কাভানি। ১৯তম মিনিটে ড্রাক্সলারের কাছ থেকে বল পেয়ে প্রথম ছোঁয়াতেই ডান পায়ের টোকায় জালে পাঠান উরুগুয়ের এই স্ট্রাইকার।

লিগ ওয়ানে এ মৌসুমের সর্বোচ্চ গোলদাতার গোল হলো ১৬টি।

বিরতির আগে জার্মান উইঙ্গার ড্রাক্সলারের কোনাকুনি শটে হাত লাগিয়ে ব্যবধান বাড়াতে দেননি গোলরক্ষক দানিয়েল সুবাসিচ।

বিরতির পরও প্রাধান্য বিস্তার করে খেলতে থাকা পিএসজির আক্রমণভাগের তিন খেলোয়াড়ের মধ্যে বোঝাপড়ায় দারুণ সব সুযোগ আসে। ৪৮তম মিনিটে এমবাপের কাছ থেকে বল পেয়ে কাভানি বাড়িয়েছিলেন নেইমারকে। তবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের শট লাগে পোস্টে।

পরের মিনিটেই নেইমারের বাড়ানো বল ধরে সামনে থাকা গোলরক্ষকের মাথার উপর দিয়ে পাঠাতে চেয়েছিলেন এমবাপে। শেষ মুহুর্তে সুবাসিচ বলে হাত ছোঁয়ানোর পর জেমারসন হেডে বিপদমুক্ত করেন।

৫২তম মিনিটে অবশেষে পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান নেইমার। ডি-বক্সে তুরে তাকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ায় স্পট কিকের বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

লিগে বার্সেলোনা থেকে রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে আসা নেইমারের এটি অষ্টম গোল।

৭৩তম মিনিটে নেইমারের বাড়ানো বল ধরে এগিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি দিতে পারেননি এমবাপে। দুই মিনিট পর বাঁ দিক থেকে কাভানির ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজের জালেই পাঠাচ্ছিলেন জেমারসন। বল পোস্টে লাগায় বেঁচে যায় মোনাকো।

পরক্ষণেই ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি নষ্ট করেন কাভানি। নেইমারের ক্রসে একেবারে ফাঁকায় দাঁড়িয়ে থেকেও হেড করেন পোস্টের বাইরে।

৮১তম মিনিটে গোলের দেখা পায় মোনাকো। জোয়াও মোওতিনিয়োর ফ্রি-কিক সামনে দাঁড়িয়ে থাকা এমবাপের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। করার কিছু ছিল না গোলরক্ষক আলফুঁস আরিওলার। তবে বাকি সময়ে আর বিপদ হতে দেননি ফরাসি এই গোলরক্ষক।

লিগ ওয়ানে এখন পর্যন্ত অপরাজিত পিএসজির পয়েন্ট ১৪ ম্যাচে ৩৮। ২৯ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে অলিম্পিক লিওঁর চেয়ে পিছিয়ে তৃতীয় স্থানে আছে মোনাকো।