আগুয়েরো-জেসুসের বন্ধুত্বে খুশি গুয়ার্দিওলা

সের্হিও আগুয়েরো ও গাব্রিয়েল জেসুসের মধ্যে বন্ধুত্বের সম্পর্কে ভীষণ খুশি পেপ গুয়ার্দিওলা। দলের এক নম্বর স্ট্রাইকার হওয়ার জন্য তারা লড়াই করলেও তা তাদের মাঠের বাইরের সম্পর্কে কোনো প্রভাব ফেলছে না বলে মনে করেন ম্যানচেস্টার সিটির কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2017, 01:44 PM
Updated : 26 Nov 2017, 01:44 PM

গত শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টার সিটির মাঠে সিটির ২-০ ব্যবধানের জয়ের ম্যাচে চলতি মৌসুমে নিজের দশম গোলটি করেন জেসুস। ম্যাচটিতে দলে থাকলেও খেলানো হয়নি আগুয়েরোকে।

এর তিন দিন পর মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে ফেইনুর্ডের বিপক্ষে ১-০ গোলে জেতা ম্যাচে জেসুসকে বেঞ্চে রেখে আগুয়েরোকে শুরুর একাদশে খেলান কোচ। ওই ম্যাচে অবশ্য নিজের গোলসংখ্যা বাড়িয়ে নিতে পারেননি চলতি মৌসুমে এখন পর্যন্ত সমান ১০ গোল করা আর্জেন্টাইন এই স্ট্রাইকার।

চলতি মৌসুমের শুরু থেকে আগুয়েরো ও জেসুস একসঙ্গেই মাঠে নামাচ্ছিলেন গুয়ার্দিওলা। কিন্তু সেপ্টেম্বরে গাড়ি দুর্ঘটনায় পাঁজরে চোট পেয়ে আগুয়েরো কিছু দিনের জন্য ছিটকে পড়ার পর থেকে দুজনকে আর শুরুর একাদশে একত্রে দেখা যায়নি।

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার বাংলাদেশ সময় রাত ১০টায় হাডার্সফিল্ড টাউনের মাঠে খেলতে নামবে সিটি। এখানে জিতলে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ফের ৮ পয়েন্টে এগিয়ে যাবে দলটি।

এই ম্যাচেও সবার নজর থাকবে সিটির শুরুর একাদশে; আগুয়েরো ও জেসুসকে এক সঙ্গে খেলানো হবে কি-না, তার উপর। কোচের বিশ্বাস, একাদশে জায়গা পাওয়া নিয়ে এমন প্রতিদ্বন্দ্বিতা থেকে তারা দুজন ও দলও লাভবান হচ্ছে।

"তাদের মধ্যে সম্পর্কটা দারুণ। এমন ঘনিষ্ঠ সম্পর্কের দুই স্ট্রাইকার খুঁজে পাওয়া কঠিন। প্রথমত, সের্হিও খুবই অভিজ্ঞ ও ভালো একজন মানুষ। গাব্রিয়েলও তাই।"

"অবশ্যই, তারা খেলতে চায়। আমি জানি, তারা খেলতে না পারলে একটু মন খারাপ করে। কিন্তু এটা দলের অন্যান্য খেলোয়াড়দের ক্ষেত্রেও হয়-দানিলোও খুশি হয় না। তবে এটা কোনো সমস্যা না।"

একাদশ নির্বাচনে এমন সিদ্ধান্তের কারণে সমালোচনার মুখে পড়বেন বলেও জানেন গুয়ার্দিওলা।

"আমি নিশ্চিত, আমার সমালোচনা করা হবে। বিশেষ করে যখন আমরা জিতব না। এখন আমরা স্বস্তির সঙ্গে সংবাদ সম্মেলনে আসি। কিন্তু আমি আপনাকে নিশ্চিত করে বলছি, আমরা ম্যাচ হারব এবং আবার সমালোচনা শুরু হবে।"