লিভারপুলের মাঠে চেলসির ড্র

দারুণ ছন্দে থাকা মোহামেদ সালাহর গোলে এগিয়ে যাওয়া লিভারপুল শেষ পর্যন্ত নিজেদের জাল অক্ষত রাখতে পারেনি। শেষ দিকে উইলিয়ানের গোলে মূল্যবান এক পয়েন্ট নিয়ে ফিরেছে চেলসি। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2017, 07:40 PM
Updated : 25 Nov 2017, 07:40 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার অ্যানফিল্ডে বড় দুই দলের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

প্রতিপক্ষের মাঠে ২১তম মিনিটে এগিয়ে যেতে পারতো চেলসি। তবে ড্যানি ড্রিঙ্কওয়াটারের বাড়ানো বল ধরে ডি-বক্সের ভিতরে ঢুকে এডেন হ্যাজার্ডের নেওয়া শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক সিমোন মিনোলে।

৬৫তম মিনিটে এগিয়ে যায় লিভারপুল। ডি-বক্সের বাইরে থেকে অ্যালেক্স-অক্সলেইড চেম্বারলেইনের পাস ধরে সামনের ডিফেন্ডারকে কোনো সুযোগ না দিয়ে নিচু শটে গোলটি করেন সালাহ।   

এ নিয়ে ইপিএল ও চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে শেষ আট ম্যাচে নয়টি গোল করলেন সালাহ। আর লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ ১০টি গোল মিশরের এই ফরোয়ার্ডের। এক গোল কম করে তালিকায় দ্বিতীয় স্থানে টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইন।

৮৫তম মিনিটে দারুণ গোলে দলকে সমতায় ফেরান উইলিয়ান। হ্যাজার্ডের পাস ধরে এক ডিফেন্ডারের বাধা এড়িয়ে ডি-বক্সে ঢুকে ডান পায়ের উঁচু কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান ব্রাজিলের এই মিডফিল্ডার।

১৩ ম্যাচে আট জয় ও দুই ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে চেলসি। ২৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে লিভারপুল।

আরেক ম্যাচে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের সঙ্গে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করা টটেনহ্যাম হটস্পার ২৪ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে।

আর ওল্ড ট্র্যাফোর্ডে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে প্রতিপক্ষের একমাত্র আত্মঘাতী গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড। নয় জয় ও দুই ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে জোসে মরিনিয়োর দল।

এক ম্যাচ কম খেলা পেপ গুয়ার্দিওলার দল ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক