চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের সম্ভাবনায় সন্দেহ নেই মেসির

চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত ফর্মে থাকা ম্যানচেস্টার সিটি ও পিএসজির পাশাপাশি রিয়াল মাদ্রিদেরও জোর সম্ভাবনা দেখছেন লিওনেল মেসি। ইউরোপ সেরা হওয়ার লড়াইয়ে বার্সেলোনার হুমকি হয়ে দাঁড়াতে পারে এমন দলগুলোর মধ্যে বর্তমান চ্যাম্পিয়নরাও থাকবে বলে বিশ্বাস এই ফরোয়ার্ডের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2017, 10:05 AM
Updated : 25 Nov 2017, 10:06 AM

প্রতিপক্ষের মাঠে পর পর দুই ম্যাচে ড্র করলেও ‘ডি’ গ্রুপের শীর্ষে থেকে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো নিশ্চিত করেছে বার্সেলোনা। পাঁচ ম্যাচে তাদের পয়েন্ট ১১। ৩ পয়েন্ট কম নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে আছে ইউভেন্তুস।

দাপটের সঙ্গে নকআউট পর্ব নিশ্চিত করেছে পেপ গুয়ার্দিওলার ম্যানচেস্টার সিটি ও ফরাসি ক্লাব পিএসজিও। গ্রুপ পর্বে এখন পর্যন্ত পাঁচ ম্যাচের সবকটিতেই জয় পাওয়া দল দুটির সঙ্গে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালকে শিরোপা লড়াইয়ে প্রতিপক্ষ মনে করছেন মেসি।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কাকে আর্জেন্টিনার এই তারকা বলেন, “এ মুহূর্তে পিএসজির সঙ্গে সিটিও খুবই শক্তিশালী দল। কিন্তু এটা কঠিন ও অনেক লম্বা একটি প্রতিযোগিতা।”

“আমি কখনই রিয়াল মাদ্রিদের সম্ভাবনা বাদ দেব না, যদিও তারা তাদের প্রত্যাশা অনুযায়ী ফল পাচ্ছে না। আমার কোনো সন্দেহ নেই, মৌসুমের শেষ দিকে তারা সবকিছুর জন্য লড়বে।”

বুন্ডেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের ক্ষেত্রেও একই যুক্তি খাটাচ্ছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসি।

“বায়ার্ন আরও একটা বড় দল যারা শেষ পর্যন্ত লড়বে। তবে, এটা সত্যি যে, সিটি ও পিএসজি এখন সেরা অবস্থায় আছে।”

চ্যাম্পিয়ন্স লিগ চূড়ান্ত লক্ষ্য হলেও বার্সেলোনাকে আপাতত নজর দিতে হবে লা লিগার প্রতি। রোববার লিগের শীর্ষে থাকা দলটি দ্বিতীয় স্থানে থাকা ভালেন্সিয়ার মাঠে খেলতে যাবে।