উইলিয়ানের জোড়া গোলে শেষ ষোলোয় চেলসি

কারাবাখকে সহজে হারিয়ে এক ম্যাচে বাকি রেখে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে উঠে গেছে চেলসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2017, 08:27 PM
Updated : 22 Nov 2017, 10:50 PM

উইলিয়ানের জোড়া গোলে আজারবাইজানের ক্লাবটিকে ৪-০ ব্যবধানে হারিয়েছে চেলসি। প্রতিপক্ষের মাঠে ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের অপর দুই গোলদাতা এডেন হ্যাজার্ড ও সেস ফাব্রেগাস।

সেপ্টেম্বরে কারাবাখকে ৬-০ গোলে উড়িয়ে এবারের চ্যাম্পিয়ন্স লিগে যাত্রা শুরু করেছিল আন্তোনিও কোন্তের দল।

বুধবার রাতে ম্যাচের শুরুর দিকেই বড় ধাক্কা খায় স্বাগতিকরা। উইলিয়ানকে ডি-বক্সের মধ্যে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখেন মিডফিল্ডার রাশাদ সাদিকোভ। আর ওই পেনাল্টি থেকেই ২১তম মিনিটে দলকে এগিয়ে দেন বেলজিয়ামের মিডফিল্ডার হ্যাজার্ড।

৩৬তম মিনিটে হাজার্ডের ব্যাকহিলে বল পেয়ে ব্যবধান দ্বিগুণ করেন উইলিয়ান। আর ৮৫তম মিনিটে ২০ গজ দূর থেকে জোরালো শটে নিজের দ্বিতীয় গোলটি করেন ব্রাজিলের এই মিডফিল্ডার।

মাঝে ৭৩তম মিনিটে পেনাল্টি থেকে দলের তৃতীয় গোলটি করেন ফাব্রেগাস। এবারও ডি-বক্সের মধ্যে উইলিয়ান ফাউলের শিকার হওয়ায় পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

পাঁচ ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে উঠে এসেছে চেলসি।

গ্রুপের অন্য ম্যাচে নিজেদের মাঠে রোমাকে ২-০ গোলে হারিয়ে নকআউট পর্বে ওঠার আশা বাঁচিয়ে রেখেছে আতলেতিকো মাদ্রিদ। গোলশূন্য প্রথমার্ধের পর ৬৯তম মিনিটে দুর্দান্ত বাইসাইকেল কিকে অঁতোয়ান গ্রিজমান দলকে এগিয়ে দেওয়ার পর ৮৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কেভিন গামেইরো।

৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ইতালির ক্লাব রোমা। ২ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে স্পেনের ক্লাব আতলেতিকো।

শেষ রাউন্ডে চেলসির মাঠে খেলতে যাবে ২০১৫-১৬ আসরের রানার্সআপ আতলেতিকো মাদ্রিদ। আর তলানির দল কারাবাখের বিপক্ষে ঘরের মাঠে খেলবে রোমা।