জানতাম রোনালদো-বেনজেমার গোল আসবে: জিদান

ক্রিস্তিয়ানো রোনালদো ও করিম বেনজেমা গোল খরা কাটানোয় স্বাভাবিকভাবেই খুশি জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদ কোচের বিশ্বাস ছিল, আক্রমণভাগের এই দুই খেলোয়াড়ের স্বরূপে ফেরাটা কেবল সময়ের ব্যাপার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2017, 12:34 PM
Updated : 22 Nov 2017, 12:34 PM

আপোয়েল নিকোশিয়ার মাঠে মঙ্গলবার রাতে ৬-০ গোলের বিশাল জয় নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো নিশ্চিত করে রিয়াল। দুটি করে গোল করেন রোনালদো ও বেনজেমা। একটি করে গোল করেন লুকা মদ্রিচ ও নাচো ফের্নান্দেস।  

চলতি লা লিগায় এখন পর্যন্ত একটি মাত্র গোল করেছেন রোনালদো। সব ধরনের প্রতিযোগিতা মিলে চার ম্যাচে গোল খরার পর নিকোশিয়ার বিপক্ষে কাটালেন সে শূন্যতা। রিয়ালের হয়ে ইউরোপ সেরা প্রতিযোগিতায় তার গোল এখন ৯৮টি। প্রতিযোগিতাটির ইতিহাসে এক পঞ্জিকা বর্ষে ১৮ গোল করে গড়েছেন নতুন রেকর্ড।

বেনজেমার সাম্প্রতিক ফর্ম ছিল আরও খারাপ। নিকোশিয়ার জালে জোড়া গোল করার আগে চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় তার নামের পাশে ছিল মাত্র ২ গোল।

দলের পারফরম্যান্সে ভীষণ খুশি জিদানের বিশ্বাস, শনিবার লা লিগায় মালাগার বিপক্ষেও তার ফরোয়ার্ডরা ফর্ম ধরে রাখবে।

বিন স্পোর্টসকে ফরাসি এই কোচ বলেন, "আমি তাদের (রোনালদো ও বেনজেমা) নিয়ে খুশি। তারা পরিশ্রম করে যাচ্ছে। আমরা জানতাম, এটা হতে যাচ্ছে, তাদের গোল আসবে। এখন তাদের এভাবে কাজ করে যেতে হবে। আমরা জানি, তারা দুই জনই অনেক ভালো। এখন আমাদের পরবর্তী ম্যাচ নিয়ে ভাবতে হবে।"  

"আমরা ভালো একটা ম্যাচ খেলেছি, অনেক গুরুত্বপূর্ণ একটি ম্যাচ। আমি খুব খুশি। একটি গোলও খাইনি এবং আমরা ছয়টি গোল করেছি।"

সম্প্রতি জিরোনা ও টটেনহ্যাম হটস্পারের কাছে হারা রিয়াল গত শনিবার মৌসুমের প্রথম মাদ্রিদ ডার্বিতে আতলেতিকো মাদ্রিদের মাঠে গোলশূন্য ড্র করে। এমন পারফরম্যান্সে দল চাপে পড়লেও তাতে উদ্বেগের কিছু দেখছেন না জিদান। 

"আমরা শান্ত আছি। একটা মৌসুমে কঠিন কিছু মুহূর্ত থাকে। কিন্তু এটা ভালো একটি দিক।" 

নিকোশিয়াকে হারিয়ে 'এইচ' গ্রুপের রানার্সআপ হয়ে চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্বে উঠলো জিদানের দল। দিনের অন্য ম্যাচে বরুসিয়া ডর্টমুন্ডকে ২-১ গোলে হারিয়ে গ্রুপের শীর্ষ স্থান নিশ্চিত করেছে টটেনহ্যাম।