দিবালা-মেসির মধ্যে তুলনায় নারাজ ইউভেন্তুস কোচ

বার্সেলোনার মুখোমুখি হওয়ার আগে লিওনেল মেসির সঙ্গে শিষ্য পাওলো দিবালার তুলনার বিষয়টা মোটেও আমলে নিচ্ছেন না ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2017, 10:19 AM
Updated : 22 Nov 2017, 10:19 AM

চ্যাম্পিয়ন্স লিগে বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে ২টায় নিজেদের মাঠে বার্সেলোনার মুখোমুখি হবে টানা ছয়বারের সেরি আ চ্যাম্পিয়নরা। দুই দলেরই লক্ষ্য ‘ডি’ গ্রুপের শীর্ষ স্থান নিশ্চিত করা। 

ইউভেন্তুস নিজেদের শেষ ম্যাচে ইতালির সর্বোচ্চ লিগে গত রোববার সাম্পদোরিয়ার কাছে ৩-২ গোলে হারে। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমে দিবালা শেষ মুহূর্তে একটি গোল করলেও সাম্প্রতিক সময়ে আর্জেন্টাইন এই খেলোয়াড়ের ফর্ম আশানুরূপ নয়। অক্টোবরে দুটি গুরুত্বপূর্ণ স্পট কিক কাজে লাগাতে পারেননি এই ফরোয়ার্ড। তবে এ নিয়ে তেমন উদ্বিগ্ন নন আল্লেগ্রি। 

বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসির খেলার ধরনের সঙ্গে দিবালার খেলার মিল আছে বলে অনেকের মত। এক্ষেত্রেও ভিন্ন মত ইউভেন্তুস কোচের।

বার্সেলোনার বিপক্ষে ম্যাচের আগে সাংবাদিকদের আল্লেগ্রি বলেন, “পাওলো অনেক ছোট। এখনও তার খেলায় উন্নতি করা দরকার। দুই জনই তাদের বাঁ পা ব্যবহার করে। কিন্তু শারীরিকভাবে এবং তারা যেভাবে মাঠে বল নিয়ে দৌড়ায়, তাতে তারা অনেক ভিন্ন।”

সাম্পদোরিয়ার কাছে হেরে সেরি আয় ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা নাপোলি থেকে ৪ পয়েন্টে পিছিয়ে আছে ইউভেন্তুস। বার্সেলোনাকে হারিয়ে পরাজয় ভুলে জয়ে ফেরার আশা আল্লেগ্রির।

“আমরা সেরি আয় দুটি ম্যাচ হেরেছি। তাই, আমি বলতে পারি, আমাদের মনোভাব ও মানসিকতায় উন্নতি করা দরকার। বিশেষ করে রক্ষণভাগে। আমাদের সঠিক ভারসাম্যটা খুঁজে বের করতে হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক