টানা ৫ জয়ে গ্রুপ সেরা ম্যানসিটি

শেষ মুহূর্তের গোলে ফেইনুর্ডকে হারিয়ে গ্রুপ সেরা হয়েছে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2017, 10:52 PM
Updated : 21 Nov 2017, 11:00 PM

মঙ্গলবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে রাহিম স্টার্লিংয়ের একমাত্র গোলে জয় পায় পেপ গুয়ার্দিওলার শিষ্যরা।

শুরু থেকে ফেইনুর্দকে চাপে রাখে সিটি। কিন্তু গোলের দেখা মিলছিল না। প্রথমার্ধে সের্হিও আগুয়েরো, কেভিন ডি ব্রুইনেদের প্রচেষ্টা লক্ষ্যে থাকেনি।

দ্বিতীয়ার্ধে ইয়াইয়া তুরের ফ্রি কিক অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হওয়ার পর ৮৩তম মিনিটে গাব্রিয়েল জেসুসের হেডও ঠিকানা খুঁজে পায়নি।

অবশেষে ৮৮তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় সিটি। ইকেই গুন্ডোগানের সঙ্গে বল দেওয়া নেওয়া করে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে বোকা বানিয়ে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন স্টার্লিং।

টানা পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের সেরা সিটি।

গ্রুপের অন্য ম্যাচে নাপোলির মাঠ থেকে ৩-০ গোলের হার নিয়ে ফেরা শাখতার দোনেৎস্ক ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা নাপোলির নকআউট পর্বের আশা বেঁচে আছে ভালোভাবেই; কেননা গ্রুপের শেষ ম্যাচে তারা খেলবে তলানির দল ফেইনুর্ডের বিপক্ষে। অন্যদিকে, দ্বিতীয় স্থানে থাকা শাখতারের শেষ ম্যাচের প্রতিপক্ষ সিটি।

এদিকে ‘ই’ গ্রুপের ম্যাচে সেভিয়াকে তিন গোল দিয়ে পরে তিন গোল হজম করেছে লিভারপুল। ৩-৩ ড্র হওয়ায় নকআউট পর্বে ওঠার অপেক্ষা বেড়েছে ইয়ুর্গেন ক্লপের দলের।

দুই জয় ও  তিন ড্রয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে লিভারপুল। ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে সেভিয়া।

আরেক ম্যাচে ঘরের মাঠে মারিবোরের সঙ্গে ১-১ ড্র করে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে স্পার্তাক মস্কো। গ্রুপের প্রথম তিনটি দলেরই নকআউট পর্বে ওঠার সুযোগ আছে।

রাশিয়ার ক্লাব স্পার্তাক মস্কোর সঙ্গে শেষ ম্যাচ খেলবে লিভারপুল। আর সেভিয়া তাদের শেষ ম্যাচ খেলবে তলানির দল মারিবোরের বিপক্ষে।