নাটকীয় ড্রয়ে অপেক্ষা বাড়ল লিভারপুলের

প্রথমার্ধে আলো ছড়ালেন রবের্ত ফিরমিনো ও সাদিও মানে। দুজনে মিলে তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ এনে দিলেন লিভারপুলের মুঠোয়। কিন্তু দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে তিন গোলই শোধ করল সেভিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2017, 10:33 PM
Updated : 21 Nov 2017, 11:13 PM

শেষ পর্যন্ত ৩-৩ গোলের নাটকীয় ড্রয়ে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে ওঠার অপেক্ষা বাড়ল লিভারপুলের।

৫ ম্যাচে দুই জয় ও ‍ তিন ড্রয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের শীর্ষে আছে লিভারপুল। ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে সেভিয়া।

আরেক ম্যাচে ঘরের মাঠে মারিবোরের সঙ্গে ১-১ ড্র করে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে স্পার্তাক মস্কো। গ্রুপের প্রথম তিনটি দলেরই নকআউট পর্বে ওঠার সুযোগ আছে।

রাশিয়ার ক্লাব স্পার্তাক মস্কোর সঙ্গে শেষ ম্যাচ খেলবে লিভারপুল। আর সেভিয়া তাদের শেষ ম্যাচ খেলবে তলানির দল মারিবোরের বিপক্ষে।

প্রতিপক্ষের মাঠে মঙ্গলবার রাতে ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় লিভারপুল। ফিলিপে কৌতিনিয়োর কর্নারে জর্জিনিয়ো ভিনালডাম ফ্লিক করার পর দূরের পোস্টে বল ফাঁকায় পেয়ে যান ফিরমিনো। ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার অনায়াসেই লক্ষ্যভেদ করেন।

২২তম মিনিটে সাদিও মানের গোলে ব্যবধান দ্বিগুণ করে ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি। কৌতিনিয়োর কর্নারে এবার ফিরমিনো বলে মাথা ছোঁয়ানোর পর ডাইভিং হেডে গোলরক্ষককে পরাস্ত করেন সেনেগালের এই ফরোয়ার্ড।

৩০তম মিনিটে বাঁ দিক দিয়ে ডিফেন্ডারদের ছিটকে দিয়ে আক্রমণে ওঠা মানের শট ফেরান গোলরক্ষক। কিন্তু বিপদমুক্ত হয়নি। ফিরতি শটে স্কোরলাইন ৩-০ করেন ফিরমিনো।

ঘুরে দাঁড়ানো সেভিয়া ৫১তম মিনিটে প্রথম গোলের দেখা পায়। এভার বানেগার ফ্রি কিকে ভিসাম বেন ইয়েদেরের হেড ঠিকানা খুঁজে পায়। নয় মিনিট পর স্পট কিক থেকে স্কোরলাইন ৩-২ করেন এই ফরাসি ফরোয়ার্ডই। ডি-বক্সের মধ্যে আলবের্তো মনেরো ইয়েদকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

যোগ করা সময়ে সতীর্থের কর্নারের পর ডি-বক্সে জটলার মধ্যে থেকে গুইদো পিজারো লক্ষ্যভেদ করলে লিভারপুলের জয়ের আশা শেষ হয়ে যায়।

‘এফ’ গ্রুপে ম্যাচের শেষ দিকে রাহিম স্টার্লিংয়ের একমাত্র গোলে ফেইনুর্দকে হারিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক দল ম্যানচেস্টার সিটি। টানা ৫ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়েছে আগেই নকআউট পর্ব নিশ্চিত করা পেপ গুয়ার্দিওলার শিষ্যরা।

গ্রুপের অন্য ম্যাচে শাখতার দোনেৎস্ককে ৩-০ গোলে উড়িয়ে শেষ ষোলোয় ওঠার আশা বাঁচিয়ে রেখেছে নাপোলি।

৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ইউক্রেনের দল শাখতার। ৩ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে নাপোলি।