নিউক্যাসলকে হারিয়ে দ্বিতীয় স্থানে ম্যানইউ

নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের শুরুতে পিছিয়ে পড়লেও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে শেষ পর্যন্ত বড় জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2017, 07:59 PM
Updated : 18 Nov 2017, 08:39 PM

শনিবার ঘরের মাঠে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ৪-১ গোলে জিতেছে জোসে মরিনিয়োর দল।

ওল্ড ট্র্যাফোর্ডে চতুদর্শ মিনিটে ইংলিশ ফরোয়ার্ড ডুয়াইট গেইলের গোলে পিছিয়ে পড়েছিল স্বাগতিকরা। তবে নয় মিনিটের ব্যবধানে দুবার বল জালে পাঠিয়ে বিরতির আগেই এগিয়ে যায় দলটি।

৩৭তম মিনিটে ডান দিক থেকে পল পগবার ক্রসে হেড করে সমতা ফেরান অঁতনি মার্শিয়াল। আর যোগ করা সময়ের প্রথম মিনিটে স্বদেশি মিডফিল্ডার অ্যাশলে ইয়ংয়ের ক্রসে হেডে দলকে এগিয়ে দেন ইংল্যান্ডের ডিফেন্ডার ক্রিস স্মলিং।

দ্বিতীয়ার্ধের নবম মিনিটে মার্কাস র‌্যাশফোর্ডের হেডে বাড়ানো বল অনায়াসে জালে ঠেলে দেন ফরাসি মিডফিল্ডার পগবা।

৭০তম মিনিটে স্পেনের হুয়ান মাতার সঙ্গে একবার বল দেওয়া-নেওয়ার পথে ডি-বক্সে ঢুকে দলের চতুর্থ গোলটি করেন বেলজিয়ামের ফরোয়ার্ড রোমেলু লুকাকু।

দীর্ঘদিনের চোট কাটিয়ে ফেরা জ্লাতান ইব্রাহিমোভিচকে ৭৭তম মিনিটে মার্শিয়ালের বদলি নামান কোচ। তবে বাকি সময়ে মাঠে ফেরাটাকে রাঙানোর মতো কিছু করতে পারেননি সুইডেনের এই ফরোয়ার্ড।

১২ ম্যাচে আট জয় ও দুই ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

অন্য ম্যাচে গাব্রিয়েল জেসুস ও কেভিন ডি ব্রুইনের গোলে লেস্টার সিটিকে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। ১১ জয় ও এক ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পেপ গুয়ার্দিওলার দল।

একই সঙ্গে হওয়া অন্য ম্যাচে এডেন হ্যাজার্ডের জোড়া গোলে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনকে তাদেরই মাঠে ৪-০ গোলে হারিয়েছে চেলসি। ২৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে গতবারের চ্যাম্পিয়নরা।

দিনের প্রথম ম্যাচে আর্সেনালের মাঠে ২-০ গোলে হেরেছে টটেনহ্যাম হটস্পার। ২৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে টটেনহ্যাম।

আরেক ম্যাচে নিজেদের মাঠে সাউথ্যাম্পটনকে ৩-০ গোলে হারানো লিভারপুল ২২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে। আর্সেনালের পয়েন্টও সমান ২২। তবে গোল ব্যবধানে পিছিয়ে ষষ্ঠ স্থানে আছে আর্সেন ভেঙ্গারের দল।